২২ সেপ্টেম্বর ২০২০

জ্বর-মাথা ব্যাথা নিয়ে রোগীর মৃত্যু, লাশ নিয়ে পালালো স্বজনরা

জ্বর-মাথা ব্যাথা নিয়ে রোগীর মৃত্যু, লাশ নিয়ে পালালো স্বজনরা - ছবি : সংগৃহিত

শরীয়তপুর সদর হাসপাতালে জ্বর মাথা নিয়ে আসা রোগীর মৃত্যু হলে নমুনা সংগ্রহের প্রস্তুতিকালে মরদেহ নিয়ে পালিয়েছে স্বজনরা। শনিবার সকালে এ ঘটনা ঘটে।

শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুনির আহমেদ খান জানান, আজ সকাল সোয়া ৯টার দিকে দিকে জ্বর ও মাথা ব্যাথা নিয়ে এক রোগীকে ভর্তি হয়। বেলা ১১টার দিকে ওই রোগী মৃত্যুবরণ করেন। তবে তার জ্বর ও মাথা ব্যাথা থাকায় আমরা করেনা আছে কি না পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের প্রস্তুতি থাকি।

এরই ফাঁকে ওই রোগীর স্বজনরা লাশ নিয়ে পালায়। বিষয়টি সিভিল সার্জনের মাধ্যমে জেলা প্রশাসক দ্রুত ব্যবস্থা নিয়ে বিকেল ৪টায় ওই রোগীর নমুনা সংগ্রহ করা হয়। নমুনাটি ঢাকায় পাঠানোর প্রক্রিয়া চলছে।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহাবুর রহমান শেখ বলেন, লাশ নিয়ে স্বজনদের পালানোর বিষয়টি জেলা প্রশাসক জানার পরে আমাকে তাৎক্ষনিক নির্দেশ প্রদান করেন প্রয়োজনীয় ব্যবস্থা নিতে। আমি পালং মডেল থানার পুলিশসহ বেলা সোয়া ১টায় ওই বাড়িতে গিয়ে পৌঁছাই। দেড়টায় লাশ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানোর প্রক্রিয়া চলছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইসলামিক ফাউন্ডেশনের নিয়মানুযায়ী সকল প্রক্রিয়া সম্পন্ন শেষে বিকেল ৪টায় লাশের দাফন সম্পন্ন করা হয়।  


আরো সংবাদ

সকল