১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ফরিদপুরে আইসোলেশন থাকা তিনজন রোগীর কেউই করোনা আক্রান্ত নন

ফরিদপুরে আইসোলেশন থাকা তিনজন রোগীর কেউই করোনা আক্রান্ত নন - প্রতীকী

ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ড চিকিৎসাধীন তিনজন রোগীর কেউই করোনা আক্রান্ত নন। শনিবার ঢাকার আইসিডিআর থেকে তাদের করোনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। তাদের প্রত্যেকেরই ফলাফল নেগেটিভ এসেছে। ফলে ফমেকের ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে অবস্থানকারী মধুখালীর এক দম্পতিসহ তিনজন রোগী যে যার বাড়ি চলে গেছেন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান এসব তথ্য জানান।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান বলেন, ফরিদপুরে করোনা ভাইরাস আক্রান্তদের পরীক্ষার ব্যাপারে শনিবার পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে কোন ব্যবস্থা নেয়া হয়নি। আমরা চেষ্টা করছি খুব দ্রুতই ফরিদপুরে করোনা পরীক্ষার ব্যবস্থা করতে। আশা করছি আগামী পনের দিনের মধ্যে ফরিদপুরে করোনা ভাইরাসের সন্দেহভাজনদের পরীক্ষার ব্যবস্থা করতে পারবো।

তিনি জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা সংগ্রহ করে প্রতিদিন ঢাকায় পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এ উপাত্ত পাঠানোর জন্য প্রয়োজনীয় ভিটিএম (ভাইরাল ট্রান্সপোর্ট মিডিয়া) সরকারি পর্যায়ে এখন পাওয়া যায়নি। বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ সুবিধা ছিল বলে গত বৃহস্পতিবার ওই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দু’টি নমুনা পাঠানো সম্ভব হয়েছে।

তিনি বলেন, গত শুক্রবার একটি বেসরকারি ক্লিনিক থেকে ২৫টি এবং শনিবার আরেকটি বেসরকারি ক্লিনিক থেকে ১০০টি ভিটিএম সংগ্রহ করে বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। আশা করা যাচ্ছে রোববার থেকে প্রত্যেক স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা পাঠানো সম্ভব হবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে মধুখালীর গোপালদি হতে এক দম্পতিকে ফমেক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এনে ভর্তি করা হয়।


আরো সংবাদ



premium cement
ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল!

সকল