২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

শরীয়তপুরে মারা যাওয়া যুবকের শরীরে করোনাভাইরাস ছিল না

শরীয়তপুরে মারা যাওয়া যুবকের শরীরে করোনাভাইরাস ছিল না - সংগৃহীত

জ্বর, শ্বাসকষ্ট ও হাঁচি-কাশি নিয়ে শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশনে মারা যাওয়া যুবকের শরীরে করোনাভাইরাস ছিল না বলে জানিয়েছেন শরীয়তপুর সিভিল সার্জন ডা. এস.এম. আব্দুল্লাহ আল মুরাদ। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি এ তথ্য জানান।

ডা. মুরাদ জানান, শ্বাসকষ্ট, জ্বর ও কাশি নিয়ে ওই যুবককে ৩১ মার্চ সন্ধ্যায় শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। রাত নয়টার দিকে তার মৃত্যু হয়। পরে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পরীক্ষার জন্য পাঠানো হয়। শুক্রবার সকালে আমরা তার পরিক্ষার ফলাফল হাতে পাই। ফলাফল নেগেটিভ এসেছে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না।

তিনি আরো জানান, এর আগে ১৯ মার্চ কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরীক্ষায় তার যক্ষ্মা ধরা পড়ায় তাকে চিকিৎসা দেয়া হয়। চিকিৎসা শেষে ২৩ মার্চ তিনি সদর হাসপাতাল থেকে বাড়িতে চলে যান।

নড়িয়া থানার ওসি মো: হাফিজুর রহমান বলেন, রফিকুল ইমলাম (৩৪) নড়িয়া উপজেলার ব্যাপারীকান্দি গ্রামের মৃত হামেদ মাদবরের ছেলে। গত বুধবার ওই যুবকের লাশ প্রথমে নড়িয়া উপজেলার মুলফৎগঞ্জ মাদরাসা কবরস্থানে দাফন করার জন্য নিয়ে গেলে কবরস্থান কর্তৃপক্ষ সেখানে দাফন না করার জন্য অনুরোধ জানান। পরে আমরা একই উপজেলার চন্ডিপুর সরকারি গণকবরস্থানে লাশটি দাফন করি।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রুপা রায় জানান, ওই যুবকের আশপাশের বাড়িগুলো লকডাউন করা হয়েছিল। এ ছাড়াও তার সংস্পর্শে আসা ২৩ ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। আজ ওই মৃত্যু ব্যক্তির আইইডিসিআরে পরিক্ষার ফলাফল নেগেটিভ আসায় ওই বাড়িগুলো থেকে লকডাউন উঠিয়ে নেয়া হয়েছে ও ২৩ ব্যাক্তিকে কোয়ারেন্টাইন থেকে মুক্ত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি

সকল