২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ময়মনসিংহে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষায় ৪ জনই নেগেটিভ

ময়মনসিংহে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষায় ৪ জনই নেগেটিভ - ছবি : সংগৃহিত

ময়মনসিংহে পিসিআর ল্যাবে করোনাভাইরাসের লক্ষণ থাকা ৪ জন রোগীর নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় ৪ জনেরই নেগেটিভ ফলাফল এসেছে। বৃহস্পতিবার তাদের এ নমুনা পরীক্ষা করা হয়।

এর আগে বুধবার ময়মনসিংহের ৩ জন ও কিশোরগঞ্জের ১ জনের নমুনা সংগ্রহ করা হয় বলে জানিয়েছেন অধ্যক্ষ ডা. চিত্ত রঞ্জন দেবনাথ।

এদিকে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত ত্রাণ ও দুযোর্গ ব্যবস্থাপনা কমিটি সমন্বয় সভায় করোনা পরিস্থিতি মোকাবেলায় বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ময়মনসিংহে প্যাডেল রিকসা ও ভ্যান ছাড়া ব্যাটারি বা ইঞ্জিনচালিত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

সকাল থেকে মুদির দোকান বেলা ১টা পর্যন্ত এবং কাঁচাবাজার বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। জেলার সাপ্তাহিক সকল হাট-বাজার বন্ধ এবং সন্ধ্যার পর ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সামাজিক দুরত্ব বজায় রাখতে সেনাবাহিনীর পাশাপাশি নগরীর মোড়ে মোড়ে পুলিশী নজরদারি জোরদার করা হয়েছে। অযথা আড্ডা দিলে বা অকারণে মাস্ক না পড়ে কেউ রাস্তায় বের হলে তাদেরকে সতর্ক করে দিচ্ছে পুলিশ। নগরীজুড়ে ডিবি পুলিশ মোটরবাইকে টহল অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার থেকে মানুষকে ঘর রাখতে আরো কঠোর হবে সেনাবাহিনী।

স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় বিদেশ ফেরত চার প্রবাসীসহ এক হাজার ৩৮৮জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে গতকাল ৪৬ জনসহ ছাড়পত্র দেয়া হয়েছে এক হাজার ১৯৬ জনকে। 


আরো সংবাদ



premium cement