১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

শরীয়তপুরে কঠোর অবস্থানে সেনাবাহিনী

শরীয়তপুরে কঠোর অবস্থানে সেনাবাহিনী - নয়া দিগন্ত

করোনা সংক্রমণ প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বৃহস্পতিবার থেকে কঠোর পদক্ষেপ নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনী। গত ২৪ মার্চ থেকে জেলা প্রশাসনের সহায়তা করতে মাঠ পর্যায়ে কাজ শরু করলেও ১ এপ্রিল সরকারের ঘোষণা অনুযায়ী হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে তাদের কার্যক্রম আরও জোরদার করেছে।

জনসচেতনতা বৃদ্ধিতে জেলার বিভিন্ন হাট-বাজার, বিভিন্ন জনসমাগম স্থল গ্রামীণ জনপদের আনাচে কানাচে মাইকিং, পোস্টারিং, কাউন্সিলিং, টহল বৃদ্ধি করাসহ বিভিন্ন হাট-বাজার, রাস্তা-ঘাট ও অপরিচ্ছন্ন স্থানে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। করোনা সংক্রমণ রোধে সরকারের গৃহীত কার্যক্রম বাস্তবায়নে যে কোন কঠোর পদক্ষেপ নেয়া হবে জানিয়েছেন শরীয়তপুরের সেনা ইউনিটের অধিনায়ক লে. কর্ণেল সামি উদ দৌলা চৌধুরী।

এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে কাউকেই হোম কোয়ারান্টাইনের আওতায় না আসলেও গত ২৪ ঘন্টায় অবমুক্ত হয়েছেন ৩৮জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছে ১৩৮ জন। জেলায় ৬৬২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল এর মধ্যে ৫২৪ জন অবমুক্ত হয়েছেন।

শরীয়তপুরের সেনা ইউনিটের অধিনায়ক লে. কর্ণেল সামি উদ দৌলা চৌধুরী বলেন, ইটালিসহ বিভিন্ন দেশ থেকে যারা বাংলাদেশে ঢুকেছেন তাদের প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে বাধ্যতামূলকভাবে থাকতে হবে। এ ছাড়াও সরকারের ঘোষণা অনুযায়ী হোম কোয়ারেন্টাইন, ব্যক্তিগত ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রয়োজনমতো পদক্ষেপ ইতিমধ্যে গ্রহণ করেছি। যদি সরকারের নির্দেশ অনুযায়ী ওই সকল বিষয় নিশ্চিত করতে আরো কঠোর অবস্থানে যেতে হয় তাও আমরা করবো।

অভিযান পরিচালনাকালে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখসহ প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে বজ্রপাতে কিশোরীর মৃত্যু জামালপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অটোরিকশা চুরির মামলা কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া

সকল