২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে কোয়ারেন্টিন থেকে বাড়ি ফিরছেন আরো ৭ ইতালি প্রবাসী

গাজীপুরে কোয়ারেন্টিন থেকে বাড়ি ফিরছেন আরো ৭ ইতালি প্রবাসী - নয়া দিগন্ত

গাজীপুরের কাপাসিয়া উপজেলার পাবুর ১০শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে করোনাভাইরাস সংক্রমণ রোধে স্থাপিত কোয়ারেন্টিন সেন্টার থেকে ইতালিফেরত আরো সাত ব্যক্তিকে সুস্থতার ছাড়পত্র দেয়া হয়েছে। মঙ্গলবার সকালে ওই সাত ব্যক্তিকে সুস্থতার মেডিকেল ফিটনেস্ সার্টিফিকেট দেয়া হয়। বুধবার ছাড়া পেয়ে বাড়ি ফিড়বেন তাঁরা।

গত ১৮ মার্চ ওই সাতজনকে গাজীপুর মহানগরের পূবাইলের মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কোয়ারেন্টিন সেন্টার থেকে পাবুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে পাঠানো হয়েছিল। এর আগে ১৬ দিন কোয়ারেন্টিনে থাকার পর সোমবার জেলাসদরের মেঘডুবি কেন্দ্র থেকে ছাড়পত্র পেয়ে বাড়ি ফিরে যান নারী ও শিশুসহ ইতালী ফেরত ৩৬জন প্রবাসী।

পাবুর ১০শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে স্থাপিত কোয়ারেন্টিনের দায়িত্বে থাকা উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মজিবুর রহমান জানান, ইতালিফেরত সাত ব্যক্তিকে সুস্থতার সনদ ও পাসপোর্ট তাদের হাতে বুঝিয়ে দেয়া হয়েছে। কর্তৃপক্ষ যে কোনো সময় এই ব্যক্তিদের বাড়ি যাওয়ার জন্য ছেড়ে দিতে পারেন।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: আব্দুস সালাম সরকার জানান, ইতালিফেরত সাত ব্যক্তি সুস্থ আছেন। বুধবার ছাড়া পাবেন তাঁরা। এছাড়া পাবুর ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কোয়ারেন্টিন কেন্দ্রে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই নিয়ম না মেনে কেন্দ্রের ভেতর ঢুকে পড়েন একটি বেসরকারি টেলিভিশনের গাজীপুর জেলা প্রতিনিধির ক্যামেরাপারসন। কোয়ারেন্টিন কেন্দ্রে থাকা ইতালিফেরত সাতজন ব্যক্তির সংস্পর্শে যাওয়ায় সংক্রমণের ঝুঁকিতে পড়েন ওই সাংবাদিক। স্বাস্থ্য ঝুঁকি ও সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে পুলিশের সহযোগিতায় ২১মার্চ শনিবার রাতে ওই সাংবাদিককে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়। পাবুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ওই ফটোসাংবাদিকসহ দুই জন ৪এপ্রিল পর্যন্ত থাকবেন। এখানে কোয়ারেন্টিনে থাকা অপর একজনও বিদেশফেরত।

উল্লেখ, শরীরে জ্বর থাকায় গত ১৫ ও ১৬ মার্চ পূবাইলের মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কোয়ারেন্টিন থেকে আটজনকে দুই দফায় রাজধানীর উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছিল। যাঁদের একজনের মধ্যে করোনাভাইরাস ধরা পড়ে। পরে গত ১৮ মার্চ বাকি সাতজনকে পাবুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে পাঠানো হয়। এনিয়ে জেলার দু’টি কোয়ারেন্টিন সেন্টার থেকে মোট ৪৩ জনকে করোনামুক্ত ছাড়পত্র দেয়া হয়।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল