০৪ জুন ২০২০

করোনা উপসর্গে রাজবাড়ীতে একজনের মৃত্যু

করোনা উপসর্গে রাজবাড়ীতে একজনের মৃত্যু - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজবাড়ীর একজন সবজি বিক্রেতার (৬০) মৃত্যু হয়েছে। মৃত সবজী বিক্রেতা রাজবাড়ীর পৌরসভার ৬ নং ওয়ার্ডের টিএনটি পাড়ার বাসিন্দা।

মঙ্গলবার সকালে ওই সবজি বিক্রেতা ঠান্ডা, জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও শরীরে ব্যাথা নিয়ে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি হয়ে ছিলেন। পরে করোনা উপসর্গ সন্দেহ করে বেলা ১২টার দিকে তাকে ঢাকায় পাঠানো হয় এবং রাত সাড়ে আটটার দিকে কুর্মিটোলা হাসপাতালে তার মৃত্যু হয়।

মঙ্গলবার রাত ৯টার দিকে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, কিছু সময় আগে তিনি জানতে পেরেছেন, সবজী বিক্রেতা মারা গেছেন। তবে ঢাকা থেকে তাকে জানানো হয়েছে, মৃত রোগী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। সে টিবিসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ছিলেন, সে রোগেইে মারা গেছেন।

সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঠান্ডা, জ্বর, কাশি, শ্বাসকষ্ট, শরীরর ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হন এক সবজি বিক্রেতা। পরে তার স্বাস্থ্য পরীক্ষা ও এক্সে করা হয় এবং তার সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, রাজবাড়ী সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬ জন বেড়ে রাজবাড়ীতে ৬৩৩ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া ২৪ ঘন্টায় কোয়ারেন্টিনে থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৮৩ জন।

সদর হাসপাতালের ডাক্তার শামীম আহসান বলেন, সকালে এক সবজি বিক্রেতা জ্বর, কাশি, ঠান্ডা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। তার সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকায় পাঠিয়েছেন। অতিতে তিনি টিবি রোগে আক্রান্ত ছিলেন এবং বর্তমানে নিউমোনিয়াতে আক্রান্ত। অনরুপ উপসর্গ নিয়ে সদরের চন্দনী থেকে অপর এক ছাত্র হাসাপাতালে আসে, ওই ছাত্রকেও ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়।

ওই যুবকের মা একজন নার্স। সে উখিয়া এক স্বাস্থ্য কেন্দ্রে নাস হিসেবে কর্মরত ছিলেন। গত ২৫মার্চ ওই নার্স বাড়িতে আসে। এরপর থেকেই তার ছেলের জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়। তবে ধারণা করা হচ্ছে, তার করোনাভাইরাস সংক্রামন হয়েছে। চন্দনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী জানান, প্রশাসনের নির্দেশে মঙ্গলবার সকাল থেকেই রুবি বেগমের বাড়িটি লকডাউন করে গ্রাম পুলিশ পাহাড়া বসানো হয়েছে।


আরো সংবাদ

ঘূর্ণিঝড় নিসর্গের প্রভাব : দিনভর বৃষ্টিতে বেড়েছে সুগন্ধা ও বিষখালী নদীর পানি রাজাপুরে বিশখালী নদীতে পড়ে কলেজ ছাত্র নিখোঁজ ওমানে করোনায় রাজনগরের একজনের মৃত্যু করোনা পরিস্থিতির আরো অবনতি হতে পারে : কাদের আসন্ন বাজেটে যেসব বিষয়ে অগ্রাধিকার চায় জামায়াত রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু সজনে আবাদে সুফল পেতে শুরু করেছে চাষীরা স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে বদলি করোনায় মৃত ও আক্রান্ত সাংবাদিকদের জীবনের ঝুঁকি ভাতার দাবি জাতীয় ঐক্যফ্রন্টের বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩ করোনায় বগুড়ার প্রবীণ সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকের মৃত্যু

সকল

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)