২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনা উপসর্গে রাজবাড়ীতে একজনের মৃত্যু

করোনা উপসর্গে রাজবাড়ীতে একজনের মৃত্যু - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজবাড়ীর একজন সবজি বিক্রেতার (৬০) মৃত্যু হয়েছে। মৃত সবজী বিক্রেতা রাজবাড়ীর পৌরসভার ৬ নং ওয়ার্ডের টিএনটি পাড়ার বাসিন্দা।

মঙ্গলবার সকালে ওই সবজি বিক্রেতা ঠান্ডা, জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও শরীরে ব্যাথা নিয়ে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি হয়ে ছিলেন। পরে করোনা উপসর্গ সন্দেহ করে বেলা ১২টার দিকে তাকে ঢাকায় পাঠানো হয় এবং রাত সাড়ে আটটার দিকে কুর্মিটোলা হাসপাতালে তার মৃত্যু হয়।

মঙ্গলবার রাত ৯টার দিকে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, কিছু সময় আগে তিনি জানতে পেরেছেন, সবজী বিক্রেতা মারা গেছেন। তবে ঢাকা থেকে তাকে জানানো হয়েছে, মৃত রোগী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। সে টিবিসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ছিলেন, সে রোগেইে মারা গেছেন।

সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঠান্ডা, জ্বর, কাশি, শ্বাসকষ্ট, শরীরর ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হন এক সবজি বিক্রেতা। পরে তার স্বাস্থ্য পরীক্ষা ও এক্সে করা হয় এবং তার সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, রাজবাড়ী সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬ জন বেড়ে রাজবাড়ীতে ৬৩৩ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া ২৪ ঘন্টায় কোয়ারেন্টিনে থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৮৩ জন।

সদর হাসপাতালের ডাক্তার শামীম আহসান বলেন, সকালে এক সবজি বিক্রেতা জ্বর, কাশি, ঠান্ডা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। তার সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকায় পাঠিয়েছেন। অতিতে তিনি টিবি রোগে আক্রান্ত ছিলেন এবং বর্তমানে নিউমোনিয়াতে আক্রান্ত। অনরুপ উপসর্গ নিয়ে সদরের চন্দনী থেকে অপর এক ছাত্র হাসাপাতালে আসে, ওই ছাত্রকেও ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়।

ওই যুবকের মা একজন নার্স। সে উখিয়া এক স্বাস্থ্য কেন্দ্রে নাস হিসেবে কর্মরত ছিলেন। গত ২৫মার্চ ওই নার্স বাড়িতে আসে। এরপর থেকেই তার ছেলের জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়। তবে ধারণা করা হচ্ছে, তার করোনাভাইরাস সংক্রামন হয়েছে। চন্দনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী জানান, প্রশাসনের নির্দেশে মঙ্গলবার সকাল থেকেই রুবি বেগমের বাড়িটি লকডাউন করে গ্রাম পুলিশ পাহাড়া বসানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি

সকল