২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নাগরপুরে করোনা প্রতিরোধে এসিল্যান্ডের নেতৃত্বে জীবাণুনাশক স্প্রে

নাগরপুরে করোনা প্রতিরোধে এসিল্যান্ডের নেতৃত্বে জীবাণুনাশক স্প্রে - নয়া দিগন্ত

সারা বিশ্বের মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে টাঙ্গাইলের নাগরপুরে সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর উপস্থিতিতে জরুরি প্রয়োজনে ব্যবহৃত যানবাহনে জীবাণুনাশক স্প্রে করা শুরু করেছেন সেনাবাহিনী। এছাড়াও দোকানে কেনাকাটার সময় নূন্যতম তিন ফুট দূরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহার করা ইত্যাদি নানা বিষয়ে সতর্ক জারি করা হয়েছে।

সোমবার সকাল থেকে উপজেলার দপ্তিয়র, ভাদ্রা, ধুবড়িয়া, সদর, মামুদনগর ইউনিয়নে বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর এ কার্যক্রম শুরু করেন। করোনাভাইরাস যাতে এক স্থান থেকে অন্য স্থানে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য সড়কে চলাচলরত যানবাহন ও জনসাধারণকে জীবাণুমুক্ত করতে স্প্রে করেন সেনা সদস্যরা। সেই সাথে পরবর্তীতে হোম কোয়ারেন্টাইনে থাকাদের তদারকি করে নাগরপুরবাসীকে সরকারি নির্দেশনা মেনে ৪ এপ্রিল পর্যন্ত নিজ গৃহে অবস্থানের বিশেষভাবে অনুরোধ যাচ্ছেন।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর জানান, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নাগরপুরের জনসাধারণকে রক্ষা করার জন্য আমরা জীবাণুনাশক স্প্রে করা শুরু করেছি। উপজেলার সড়কগুলোতে চলাচলরত যানবাহনে স্প্রে করছি। এছাড়াও যাদের মাস্ক কেনার সামর্থ নেই কিংবা ভুলে মাস্ক বাসায় রেখে এসেছেন, তাদের ইতোমধ্যে বিনামূল্যে মাস্ক দেয়া হয়েছে। আমরা নিম্ন আয়ের কর্মহীন হয়ে পড়া জনসাধারণের কাছে খাদ্য সহায়তা পৌঁছিয়ে দিচ্ছি এবং প্রশাসনের পক্ষ থেকে এ সহায়তা অব্যহত থাকবে।

তিনি আরও জানান, করোনাভাইরাস প্রতিরোধে আমাদের সকলের এগিয়ে আসতে হবে। সকলেই নিজ নিজ বাড়িতেও আপনারা জীবাণুনাশক ছিটানো কার্যক্রম শুরু করেন এবং সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন। নিজে ভালো থাকুন অন্যকেও ভালো রাখুন।

 


আরো সংবাদ



premium cement