২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফরিদপুরে সন্দেহভাজন তিনজনের কেউই করোনা আক্রান্ত নন

ফরিদপুরে সন্দেহভাজন তিনজনের কেউই করোনা আক্রান্ত নন - সংগৃহীত

ফরিদপুরে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ঢাকায় প্রেরণ করা তিনজনের কেউই করোনা আক্রান্ত নন বলে জানা গেছে। এদের বাইরে বর্তমানে রোববার পর্যন্ত তিনজন রোগী ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

ফরিদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ এস এম খবিরুল ইসলাম বলেন, করোনা আক্রান্ত সন্দেহে বৃহস্পতিবার রাতে ঢাকার কুর্মিটোলা পাঠানো হয়েছিলো ফরিদপুর মেডিকেল কলেজের পঞ্চম বর্ষের এক ছাত্রকে। শনিবার রাতে আমরা জানতে পেরেছি তার শরীরে করোনা ভাইরাসের কোন লক্ষণ পাওয়া যায়নি।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুর রহমান জানান, এই হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রোববার পর্যন্ত সর্দি, জ্বর ও গলাব্যাথা জাতীয় উপসর্গ নিয়ে ভর্তি হওয়া তিনজন রোগীর চিকিৎসা চলছে। এখন পর্যন্ত আমাদের এখানে করোনা আক্রান্ত কোন রোগীর সন্ধান পাওয়া যায়নি। তিনি জানান, এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ফরিদপুর থেকে যে তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছিলো তাদের প্রত্যেকের ফলই নেগেটিভ এসেছে।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, গত ২৪ ঘন্টায় ১৭ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এ নিয়ে বর্তমানে ফরিদপুরে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন এক হাজার ৬১৭ জন। এদিকে কোয়ারেন্টাইনের সময়সীমা পার করেছেন ৭শ’ ১৯ জন।

এদিকে করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় রোববার দুপুরে জনসচেতনা ও সড়কে জীবানুনাশক ঔষধ ছিটিয়েছে ফরিদপুর ডেভলপমেন্ট এজেন্সি (এফডিএ) নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা।


আরো সংবাদ



premium cement