০৬ জুন ২০২০

এক লাখ পরিবারের দায়িত্ব নিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী ও গাসিক মেয়র

এক লাখ পরিবারের দায়িত্ব নিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী ও গাসিক মেয়র - নয়া দিগন্ত

কর্মহীন ও গৃহবন্ধী হত দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তরুণ এই দুই নেতা পৃথকভাবে ৫০ হাজার করে মোট এক লাখ পরিবারের মাঝে নিত্য পণ্য সরবরাহের উদ্যোগ গ্রহণ করেছেন। ইতিমধ্যে খাদ্যদ্রব্যসহ বিভিন্ন পদের নিত্যপণ্য প্যাকেটজাত করা হচ্ছে।

জানা যায়, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোহাম্মদ জাহিদ আহসান রাসেলের নির্দেশনা অনুযায়ী গাজীপুর-২ নির্বাচনী এলাকায় (টঙ্গী-সদর) নিত্যপণ্য সরবরাহের ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন দলীয় নেতা-কর্মীরা। প্রতিমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গাজীপুর মহানগর আওয়ামালীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতিরা তত্ত্বাবধানে ৫০ হাজার পরিবারের মধ্যে নিত্যপণ্য পৌঁছে দেওয়ার কর্মসুচী হাতে নেওয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ে প্রতি পরিবারের জন্য ৫ কেজি করে চাউল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, ৪টি সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কসহ প্রয়োজনীয় জিনিসপত্র প্যাকেট করা হচ্ছে। প্রতিমন্ত্রীর চাচা মতিউর রহমান মতিকে দলীয়কর্মী বাহিনী নিয়ে এসব পণ্য প্যাকেট করতে দেখা গেছে।

এদিকে প্রতিমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী রোববার স্থানীয় হোসেন মার্কেট এলাকায় আরো শতাধিক পরিবারের মধ্যে খাদ্য পণ্য বিতরণ করেন টঙ্গী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান সরকার বাবুর নেতৃত্বে ছাত্রলীগ কর্মীরা। তারা প্রতি পরিবারে ৫ কেজি চাউল, আধা কেজি ডাউল, ১ কেজি পিঁয়াজ, ২ কেজি আলু ও ১টি করে সাবান বিতরণ করেন।

গাজীপুর মহানগরির ৫০ হাজার হত দরিদ্র পরিবারের ১৫ দিনের খাবারের দায়িত্ব নিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। ইতিমধ্যে মেয়রের খাদ্য ভান্ডারে পর্যাপ্ত নিত্যপণ্য মজুদ করা হয়েছে। মেয়র করোনা সংক্রমণ এড়িয়ে নগরবাসীকে নিজ নিজ অবস্থানে থাকার আহ্বান জানিয়ে বলেন, নগরির হতদরিদ্র প্রত্যেক পরিবারের জন্য ১৫ কেজি চাল, ২ কেজি ডাল, ৪টি সাবানসহ ১০ পদের নিত্যপণ্যের প্যাকেজ প্রস্তুত করা হয়েছে। ওয়ার্ড ভিত্তিক এসব পণ্য প্রত্যেক পরিবারে পৌঁছে দেওয়া হবে।

এদিকে টঙ্গীর ৫৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকার ও টঙ্গী বাজার বন্ধুস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক টুটুল সরকারের উদ্যোগেও তাদের এলাকায় কর্মহীন ও হতদরিদ্র পরিবারগুলোর মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়।


আরো সংবাদ

শাহরাস্তিতে হাত বেঁধে পানিতে ডুবিয়ে শিশু হত্যা, গৃহপরিচারিকা আটক সাদ এরশাদের উপর হামলা, জিএম কাদেরের উপর ক্ষোভ জাপা নেতাদের করোনা আক্রান্ত মাকে মেডিক্যালের গেটে ফেলে পালিয়ে গেল ছেলে শ্রমিক ছাঁটাইয়ের ‘ঘোষণা’ দেয়া হয়নি : বিজিএমইএ কুষ্টিয়ার জেলা প্রশাসক করোনায় আক্রান্ত তুর্কি সিরিয়াল আরতুগ্রুলের নামে কাশ্মিরে নবজাতকের নামকরণ গাজীপুরে দেড় হাজার ছাড়িয়েছে করোনায় আক্রান্তের সংখ্যা করোনায় আক্রান্ত ভেবে ভবন থেকে লফিয়ে যুবকের আত্মহত্যা! লালমোহনে নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে জেলের মৃত্যু তৃতীয়বার প্লাজমা থেরাপী নিয়ে ‘কিছুটা ভালো’ ডা. জাফরুল্লাহ শ্রীনগরে সড়ক দুর্ঘটনায় গ্রামপুলিশ নিহত

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv