০৬ জুন ২০২০

টংগীবাড়ি ও শ্রীনগর উপজেলায় ব্যক্তি উদ্যোগে পিপিই বিতরণ

টংগীবাড়ি ও শ্রীনগর উপজেলায় ব্যক্তি উদ্যোগে পিপিই বিতরণ - ছবি: নয়া দিগন্ত

প্রাণঘাতি করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে রক্ষা করতে টংগীবাড়ি ও শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের মাঝে ব্যাক্তি উদ্যোগে পারসোনাল প্রটেকশন ইকইপমেন্ট (পিপিই) বিতরণ করেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের প্রচার এবং প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ ও প্রকৌশলী মুহাম্মদ সাইদুর রহমান।

রোববার দুপুরে টংগিবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা: তাছলিমা বেগমের কাছে ২৫ সেট পিপিই হস্তান্তর করা হয়। সরকারি উদ্যোগে ১৩টি করে প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রদান করা হবে বলে জানানো হয়েছে।

অপরদিকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৩ পিস পিপিই প্রদান করেছেন প্রকৌশলী মুহাম্মদ সাইদুর রহমান। ২৮ মার্চ সকালে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ রেজাউল ইসলামরে কাছে এগুলো হস্তান্তর করেন।

শ্রীনগর উপজেলার বীরতারা ইউনিয়নের ভূইচিত্র গ্রামের সন্তান প্রকৌশলী সাইদুর রহমান। বুয়েট থেকে নেভাল আর্কিটেকচার ও মেরিণ ইঞ্জিনিয়ারিং পাস করে একটি বহুজাতিক তেল গ্যাস কোম্পানীতে কর্মরত। উচ্চতর প্রশিক্ষনের জন্য গিয়েছিলেন মালয়েশিয়া। ঢাকায় ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাক্তারদের প্রয়োজনীয় পিপিই নেই দেখে ব্যাথিত হন। নিজ এলাকার প্রতি দায়িত্ববোধের কারণে সেখান থেকে যোগাযোগ করেন শ্রীনগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আরিফ হোসেনের সাথে। তিনি যোগাযোগ করিয়ে দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সৈয়দ রেজাউল ইসলামরে সাথে। ডা: রেজাউল ইসলাম হাসপাতালের পিপিই’র চাহিদার কথা জানালে সাইদুর রহমান নিজ অর্থায়নে এগুলোর ব্যবস্থার আস্বাস দান করেন।

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সৈয়দ রেজাউল ইসলাম বলেন, ডাক্তাররা রোগীদের সেবা দেয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় পিপিই’র অভাবে আতঙ্কিত ছিল।

ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ জানান, দিন দিন করোনাভাইরাসের প্রকোপ বেড়ে চলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররা প্রবল ঝুঁকিতে রয়েছেন। আমি তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এ পিপিই প্রদানের কথঅ চিন্তা করি।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার প্রকৌশলী সাইদুর রহমানকে ধন্যবাদ জানিয়ে বলেন এটা খুবই ভালো উদ্যোগ। এভাবে সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে কোনো মহামারিই আর আমাদের কষ্ট দিতে পারবে না।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ জানান, প্রত্যেকটি উপজেলায় সরকারিভাবে ১৩টি করে পিপিই প্রদান করা হয়েছে। সদর হাসপাতালে ১০০ জনকে পিপিই প্রদান করা হয়েছে। আরো কিছু মজুদ আছে। অন্যান্য উপজেলা ব্যক্তি উদ্যোগেও পিপিই সংগ্রহ করা হচ্ছে। পিপিইর কোন সংকট নেই মুন্সীগঞ্জে।


আরো সংবাদ

ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু সাবেক সেনা সদস্যের শিক্ষার্থীদের জন্য অনুদানের ব্যবস্থা করুন কোটালীপাড়ায় পুলিশের পিটুনিতে নিহতের ঘটনায় ৫ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে যোগ দিলেন জাস্টিন ট্রুডো সরকারই করোনার চাষাবাদ করেছে: কর্নেল অলি মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু পল্লবীতে বাড়ির ছাদে হাত-পা বাঁধা মহিলার লাশ লালমোহনে সাজাপ্রাপ্ত পলাতক আসামী আটক বাংলাদেশ বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড নাসিরনগর ব্যাপক ক্ষয়ক্ষতি নিহত ১ আহত ৪ টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যান-চিকিৎসকসহ আরো ১৬ জন করোনায় আক্রান্ত

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv