১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

টংগীবাড়ি ও শ্রীনগর উপজেলায় ব্যক্তি উদ্যোগে পিপিই বিতরণ

টংগীবাড়ি ও শ্রীনগর উপজেলায় ব্যক্তি উদ্যোগে পিপিই বিতরণ - ছবি: নয়া দিগন্ত

প্রাণঘাতি করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে রক্ষা করতে টংগীবাড়ি ও শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের মাঝে ব্যাক্তি উদ্যোগে পারসোনাল প্রটেকশন ইকইপমেন্ট (পিপিই) বিতরণ করেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের প্রচার এবং প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ ও প্রকৌশলী মুহাম্মদ সাইদুর রহমান।

রোববার দুপুরে টংগিবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা: তাছলিমা বেগমের কাছে ২৫ সেট পিপিই হস্তান্তর করা হয়। সরকারি উদ্যোগে ১৩টি করে প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রদান করা হবে বলে জানানো হয়েছে।

অপরদিকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৩ পিস পিপিই প্রদান করেছেন প্রকৌশলী মুহাম্মদ সাইদুর রহমান। ২৮ মার্চ সকালে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ রেজাউল ইসলামরে কাছে এগুলো হস্তান্তর করেন।

শ্রীনগর উপজেলার বীরতারা ইউনিয়নের ভূইচিত্র গ্রামের সন্তান প্রকৌশলী সাইদুর রহমান। বুয়েট থেকে নেভাল আর্কিটেকচার ও মেরিণ ইঞ্জিনিয়ারিং পাস করে একটি বহুজাতিক তেল গ্যাস কোম্পানীতে কর্মরত। উচ্চতর প্রশিক্ষনের জন্য গিয়েছিলেন মালয়েশিয়া। ঢাকায় ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাক্তারদের প্রয়োজনীয় পিপিই নেই দেখে ব্যাথিত হন। নিজ এলাকার প্রতি দায়িত্ববোধের কারণে সেখান থেকে যোগাযোগ করেন শ্রীনগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আরিফ হোসেনের সাথে। তিনি যোগাযোগ করিয়ে দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সৈয়দ রেজাউল ইসলামরে সাথে। ডা: রেজাউল ইসলাম হাসপাতালের পিপিই’র চাহিদার কথা জানালে সাইদুর রহমান নিজ অর্থায়নে এগুলোর ব্যবস্থার আস্বাস দান করেন।

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সৈয়দ রেজাউল ইসলাম বলেন, ডাক্তাররা রোগীদের সেবা দেয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় পিপিই’র অভাবে আতঙ্কিত ছিল।

ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ জানান, দিন দিন করোনাভাইরাসের প্রকোপ বেড়ে চলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররা প্রবল ঝুঁকিতে রয়েছেন। আমি তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এ পিপিই প্রদানের কথঅ চিন্তা করি।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার প্রকৌশলী সাইদুর রহমানকে ধন্যবাদ জানিয়ে বলেন এটা খুবই ভালো উদ্যোগ। এভাবে সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে কোনো মহামারিই আর আমাদের কষ্ট দিতে পারবে না।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ জানান, প্রত্যেকটি উপজেলায় সরকারিভাবে ১৩টি করে পিপিই প্রদান করা হয়েছে। সদর হাসপাতালে ১০০ জনকে পিপিই প্রদান করা হয়েছে। আরো কিছু মজুদ আছে। অন্যান্য উপজেলা ব্যক্তি উদ্যোগেও পিপিই সংগ্রহ করা হচ্ছে। পিপিইর কোন সংকট নেই মুন্সীগঞ্জে।


আরো সংবাদ



premium cement
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ

সকল