১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে আইসোলেশনে যুবক, ৩ দিনেও সংগ্রহ করা হয়নি নমুনা

গাজীপুরে আইসোলেশনে যুবক, ৩ দিনেও সংগ্রহ করা হয়নি নমুনা - ছবি: নয়া দিগন্ত

গাজীপুরে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি এক যুবকের স্যাম্পল ৩ দিনেও রোববার পর্যন্ত সংগ্রহ না করার অভিযোগ পাওয়া গেছে। এতে দুশ্চিন্তায় পড়েছেন হাসপাতালের চিকিৎসকরা।

কোভিক-১৯ রোগের লক্ষণ নিয়ে গত বৃহস্পতিবার শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হন হতদরিদ্র মেহেদী হাসান নামের ওই যুবক।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো: রফিকুল ইসলাম জানান, ‘সর্দি-ঠান্ডা, হাঁচি-কাশি, জ্বর, গলা ব্যথ্যা নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ হাসপাতালে ভর্তি হন মেহেদী। ভর্তি হওয়ার পর তার স্যাম্পল নেয়ার জন্য ঢাকার আইইডিসিআর-এ দুই দফা চিঠি লেখা হয়েছে। কিন্তু ৩ দিন পেরিয়ে গেলেও তার স্যাম্পল নেয়া হয়নি। এনিয়ে আমরা টেনশনে আছি, দুশ্চিন্তার মধ্যে আছি।’

তিনি আরো জানান, সম্প্রতি এ হাসপাতালে ১০ বেডের একটি আইসোলেশন ইউনিট স্থাপন করা হয়েছে। এ ইউনিটের একমাত্র রোগী হলেন মেহেদী হাসান। তার প্রয়োজনীয় পরিচর্যা ও ঔষধ সরবরাহ করা হলেও স্যাম্পল সংগ্রহের এখতিয়ার এ হাসপাতালের কারো নেই। একমাত্র আইইডিসিআর কর্তৃপক্ষ এ স্যাম্পল সংগ্রহ করবে।

গাজীপুরের সিভিল সার্জন মো: খায়রুজ্জামান জানান, এ যাবত গাজীপুরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৪৭ জন, আইসোলেশনে আছেন ১ জন। আর হোম কোয়ারেন্টিনে থাকা ১ হাজার ৪৯৬ জনের মধ্য থেকে ৫৫৮ জনকে রিলিজ করে দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement