২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নাগরপুরে হিজড়া সম্প্রদায়কে সাহায্যের হাত বাড়ালেন ওসি

নাগরপুরে হিজড়া সম্প্রদায়কে সাহায্যের হাত বাড়ালেন ওসি - ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইলের নাগরপুরে সমাজের অবহেলিত হিজড়া সম্প্রদায়ের মানুষের সেবায় এগিয়ে এলেন নাগরপুর থানার অফিসার ইনচার্জ আলম চাঁদ। বিশ্ব যেখানে করোনাভাইরাসের আতঙ্কে মানুষ ঘরবন্ধি ঠিক তখনই নিত্য প্রয়োজনীয় খাবার তুলে দিয়ে মহানুভবতার এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। উপজেলার ওসি’র এমন উদ্যোগে হিজড়া সম্প্রদায় পেল নিরাপত্তার আশ্বাস।

শনিবার (২৮ মার্চ) সকালে নাগরপুর থানায় হিজড়া সম্প্রদায়ের মাঝে এ নিত্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন। এ সময় ১৮ জনকে নিত্য প্রয়োজনীয় খাবার দ্রব্য তুলে দেয়া হয়। তাদের প্রত্যেককে চাল ৭ কেজি, আলু ৩ কেজি, ডাল ১ কেজি, তেল ১ কেজি, লবন ১ কেজি, পেঁয়াজ ২ কেজি ও ২০টি করে ডিম বিতরণ করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি ।

এ প্রসঙ্গে নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলম চাঁদ জানান, করোনাভাইরাসের মোকাবেলায় আমরা সচেতন। তাছাড়া হিজড়া সম্প্রদায় মূলত বাজারে বাজারে ঘুরে সাহায্য সহযোগিতা নিয়ে বেঁচে থাকে। কিন্তু বর্তমানে করোনা ভাইরাসের মোকাবেলায় মুদি এবং ফার্মেসী দোকান বাদে সব দোকান বন্ধ করা হয়েছে। আগের মত সাহায্য সহযোগিতা নেওয়ার বর্তমানে তাদের সুযোগ নেই। সর্বস্তরের প্রশাসন একযুগে করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করে যাচ্ছে। তাদের খাবার নিয়ে ভাবনায় আমার এ ক্ষুদ্র প্রচেষ্টা করেছি মাত্র। তাই সমাজে যারা বিত্তবান আছেন তারা অসহায় দরিদ্র মানুষগুলোর পাশে দাঁড়ান। যতটুকু পারেন সাহায্যের হাত বাড়িয়ে দিন। আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি পরবর্তীতে প্রয়োজনে আবার দেওয়া হবে তারা যেন ঘর থেকে বাহিরে বের না হয় সে ব্যাপারে বিশেষ ভাবে বলা হয়েছে।

নাগরপুরে মোট ১৮ জন হিজড়া আছে, আমি তাদের থানায় ডেকে কিছু খাবার বিতরণ করেছি। জাতীয় দূর্যোগ মোকাবেলায় সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ জরুরী বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement