০৩ এপ্রিল ২০২০

দিল্লিতে মুসলিমদের উপর হামলার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ

দিল্লিতে মুসলিমদের উপর হামলার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ - নয়া দিগন্ত

ভারতে মুসলিম নিধন, চরম সহিংসতা, মসজিদ ও বাড়ি-ঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে জুমার নামাজের পরে শহরের চকবাজার জামে মসজিদ থেকে সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জনতা ব্যাংকের মোড় হয়ে মুজিব সড়ক দিয়ে ফরিদপুর প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাকিগঞ্জ ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মামুনুর রশীদ, মাওলানা মোজাফফর হোসেন প্রমুখ।

বক্তারা ভারতের দিল্লীতে নিরীহ মুসলমানদের উগ্রবাদী হামলা চালিয়ে হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটসহ জান ও মালের ব্যাপক ক্ষয়ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে ন্যাক্কারজনক এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও জড়িতদের শাস্তি দাবী করেন।

তারা বলেন, মসজিদে অগ্নিকান্ডের ঘটনায় সারাবিশ্বে মুসলমানসহ সকল শান্তিকামী মানুষের মনে গভীর ক্ষত সৃষ্টি করেছে। নৃশংসভাবে অনেককে হত্যা করা হয়েছে। বাড়িঘর জ্বালিয়ে লুটপাট করা হয়েছে। এখনো অনেকে আহতাবস্থায় কাতরাচ্ছেন।

বক্তাগণ অবিলম্বে ভারতের মুসলমানদের নিরাপত্তা নিশ্চিতের এবং ক্ষতিগ্রস্থদের ক্ষতিপুরণ দেয়ার ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানান। পরিস্থিতি দীর্ঘায়িত হলে এর পরিণাম কারো জন্যই সুখকর হবেনা উল্লেখ করে তারা বলেন, সার্বিক পরিস্থিতিকে শান্তিপূর্ণ রাখার স্বার্থেই এই হত্যা ও অগ্নিসংযোগ বন্ধ করতে হবে।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)