২৯ মার্চ ২০২০

শরীয়তপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে র‌্যালি: শরীয়তপুর - ছবি: নয়া দিগন্ত

নানা আয়োজনের মধ্যদিয়ে শরীয়তপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। শুক্রবার প্রথম প্রহরে শরীয়তপুরবাসীর পক্ষ থেকে জেলা প্রশাসক কাজী আবু তাহের শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর পর্যায়ক্রমে পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান, শরীয়তপুর প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক দল, সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মী এবং সর্বস্তরের মানুষ একে একে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮টায় শরীয়তপুর সদর উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসক কাজী আবু তাহেরের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যাৃলিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন র‌্যালিতে অংশ নেন।

এছাড়াও চিত্রাংকন প্রতিযোগিতা, বিশেষ দোয় ও প্রার্থনা, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভষা দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক ও ভ্রাম্যমাণ চলচ্চিত্র প্রদর্শণী অনুষ্ঠিত হয়। এ দিনটি উপলক্ষে এতিমখানা ও জেলখানায় বিশেষ খাবার পরিবেশন করা হয়।


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২৪)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬৩)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৯)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৪)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৮)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৯০১)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)