০৫ এপ্রিল ২০২০

আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে শিবালয়ে ৩ দিনব্যাপী বইমেলা

শিবালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের র‌্যালি - ছবি: নয়া দিগন্ত

মানিকগঞ্জের শিবালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রথমবারের মতো উপজেলা প্রশাসনের উদ্যোগে তিন দিনব্যাপী বই মেলার আয়োজন করা হয়েছে।

এদিকে, উপজেলার সর্বস্তরের মানুষের অংশগ্রহণে নানা কর্মসূচির মধ্যদিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

শুক্রবার একুশের প্রথম প্রহরে শিবালয় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এ কর্মসূচির সূচনা করা হয়।

অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল ‍সূর্যোদয়ের সাথে সাথে সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি ভবনসমূহ ও ব্যবসায় প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, প্রভাতফেরি, ভাষা আন্দোলনে সকল শহীদদের স্মরণ ও ভাষাসৈনিক শহিদ রফিকের জীবনীর উপর আলোচনা সভা, শিশু-কিশোরদের চিত্রাঙ্কণ ও রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন ধর্মীয় উপাশনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

এর আগে রাত ১২টা এক মিনিটে উপজেলা পরিষদ ও প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, পুলিশ প্রশাসন, প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ নানা শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।


আরো সংবাদ

প্রধানমন্ত্রীর ঘোষিত প্রণোদনা প্যাকেজে যা রয়েছে সেই গোয়েন্দা কর্মকর্তাকে ছেঁটে ফেললেন ট্রাম্প অযথা ঘুরাঘুরি করায় অর্থদণ্ড করোনার ভয়ঙ্কর পরিস্থিতে নিজের জাত চেনালেন বলিউড বাদশাহ বগুড়ায় এক ব্যক্তির শরীরে করোনা শনাক্ত চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যুর পর জেলা প্রশাসনের কঠোর নিষেধাজ্ঞা করোনা নির্ণয়ের চৌকস প্রযুক্তির উন্মোচন করল ইরান করোনা মোকাবিলায় ৬৭,৭৫০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেয়ার হুমকি দিলেন ট্রুডো ট্রলারে ঝুঁকিতে পদ্মা-যমুনা পাড়ি শ্রমিকদের মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে দেশের সোয়া চার কোটি মানুষ

সকল