০৮ এপ্রিল ২০২০

মুন্সীগঞ্জে ১ জন পরীক্ষার্থীর জন্য ১২ জন কর্মকর্তা

পরীক্ষা প্রদানরত পরীক্ষার্থী - ছবি: নয়া দিগন্ত

মুন্সীগঞ্জের এক কেন্দ্রে ২০২০ সালের দাখিল পরীক্ষায় মাত্র একজন পরীক্ষর্থী পরীক্ষা দিয়েছেন। তবে সোমবার অনুষ্ঠিত এ পরীক্ষায় পরীক্ষক ও কর্মকর্তা মিলে ছিলেন ১২ জন।

জানা গেছে, মুন্সীগঞ্জ কেন্দ্রে এদিন ক্যারিয়ার শিক্ষা পরীক্ষা ছিল। এই পরীক্ষায় মাত্র একজন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। নিয়ম অনুযায়ী একজন পরীক্ষার্থীর জন্য ১২ জন কর্মকর্তা নিয়োগ করা হয়। এ বারই প্রথম এ ধরণের একটি ঘটনা ঘটল মুন্সীগঞ্জ মাদ্রাসার দাখিল পরীক্ষায়।

কেন্দ্র সচিব মু. বজলুর রহমান জানান, পরীক্ষার্থী একজন হলেও সকল আনুষ্ঠানিকতা রক্ষা করতে হয়েছে। নিয়ম অনুযায়ী একজন ট্রেজারি অফিসার, দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট, হল তত্ত্বাবধানয়কসহ মোট ১২ জন কর্মকর্তা কর্মচারী সংশ্লিষ্ট ছিলেন।

এ ব্যাপারে কেন্দ্রীয় মাদ্রাসা পঞ্চসার দারুচ্ছুন্নাত ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও: মো: আবু জাফর জানান, ১ জন পরীক্ষার্থী থাকলেও তার জন্য মাদ্রাসার ক্লাস বন্ধ রাখতে হয়েছে। ক্লাস চালানো সম্ভব হয়নি। বন্ধ ছিল অন্যান্য একাডেমিক কার্যক্রমও।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৯)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১৩)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৭)