০৭ জুন ২০২০

মুন্সীগঞ্জে ১ জন পরীক্ষার্থীর জন্য ১২ জন কর্মকর্তা

পরীক্ষা প্রদানরত পরীক্ষার্থী - ছবি: নয়া দিগন্ত

মুন্সীগঞ্জের এক কেন্দ্রে ২০২০ সালের দাখিল পরীক্ষায় মাত্র একজন পরীক্ষর্থী পরীক্ষা দিয়েছেন। তবে সোমবার অনুষ্ঠিত এ পরীক্ষায় পরীক্ষক ও কর্মকর্তা মিলে ছিলেন ১২ জন।

জানা গেছে, মুন্সীগঞ্জ কেন্দ্রে এদিন ক্যারিয়ার শিক্ষা পরীক্ষা ছিল। এই পরীক্ষায় মাত্র একজন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। নিয়ম অনুযায়ী একজন পরীক্ষার্থীর জন্য ১২ জন কর্মকর্তা নিয়োগ করা হয়। এ বারই প্রথম এ ধরণের একটি ঘটনা ঘটল মুন্সীগঞ্জ মাদ্রাসার দাখিল পরীক্ষায়।

কেন্দ্র সচিব মু. বজলুর রহমান জানান, পরীক্ষার্থী একজন হলেও সকল আনুষ্ঠানিকতা রক্ষা করতে হয়েছে। নিয়ম অনুযায়ী একজন ট্রেজারি অফিসার, দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট, হল তত্ত্বাবধানয়কসহ মোট ১২ জন কর্মকর্তা কর্মচারী সংশ্লিষ্ট ছিলেন।

এ ব্যাপারে কেন্দ্রীয় মাদ্রাসা পঞ্চসার দারুচ্ছুন্নাত ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও: মো: আবু জাফর জানান, ১ জন পরীক্ষার্থী থাকলেও তার জন্য মাদ্রাসার ক্লাস বন্ধ রাখতে হয়েছে। ক্লাস চালানো সম্ভব হয়নি। বন্ধ ছিল অন্যান্য একাডেমিক কার্যক্রমও।


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv