০৩ এপ্রিল ২০২০

মুন্সীগঞ্জে ১ জন পরীক্ষার্থীর জন্য ১২ জন কর্মকর্তা

পরীক্ষা প্রদানরত পরীক্ষার্থী - ছবি: নয়া দিগন্ত

মুন্সীগঞ্জের এক কেন্দ্রে ২০২০ সালের দাখিল পরীক্ষায় মাত্র একজন পরীক্ষর্থী পরীক্ষা দিয়েছেন। তবে সোমবার অনুষ্ঠিত এ পরীক্ষায় পরীক্ষক ও কর্মকর্তা মিলে ছিলেন ১২ জন।

জানা গেছে, মুন্সীগঞ্জ কেন্দ্রে এদিন ক্যারিয়ার শিক্ষা পরীক্ষা ছিল। এই পরীক্ষায় মাত্র একজন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। নিয়ম অনুযায়ী একজন পরীক্ষার্থীর জন্য ১২ জন কর্মকর্তা নিয়োগ করা হয়। এ বারই প্রথম এ ধরণের একটি ঘটনা ঘটল মুন্সীগঞ্জ মাদ্রাসার দাখিল পরীক্ষায়।

কেন্দ্র সচিব মু. বজলুর রহমান জানান, পরীক্ষার্থী একজন হলেও সকল আনুষ্ঠানিকতা রক্ষা করতে হয়েছে। নিয়ম অনুযায়ী একজন ট্রেজারি অফিসার, দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট, হল তত্ত্বাবধানয়কসহ মোট ১২ জন কর্মকর্তা কর্মচারী সংশ্লিষ্ট ছিলেন।

এ ব্যাপারে কেন্দ্রীয় মাদ্রাসা পঞ্চসার দারুচ্ছুন্নাত ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও: মো: আবু জাফর জানান, ১ জন পরীক্ষার্থী থাকলেও তার জন্য মাদ্রাসার ক্লাস বন্ধ রাখতে হয়েছে। ক্লাস চালানো সম্ভব হয়নি। বন্ধ ছিল অন্যান্য একাডেমিক কার্যক্রমও।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)