১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

‘কৃষকের হিস্যা লুট হয়ে যাচ্ছে’

‘কৃষকের হিস্যা লুট হয়ে যাচ্ছে’ - নয়া দিগন্ত

দেশের কৃষক বাঁচলে দেশ বাঁচবে। এজন্য বিএনপি কৃষকদের স্বার্থকে প্রাধান্য দিয়ে থাকে। কিন্তু বর্তমানে কৃষকের হিস্যা লুট হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম। রোববার বিকেলে ফরিদপুরের নগরকান্দা উপজেলার ওবায়েদ চত্বরে উপজেলা কৃষক দলের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ধান ও গম ক্রয়ে কৃষকের নামে দলের লোকেরা সরকারী ভর্তুকি ও সুবিধা হাতিয়ে নিচ্ছে। এ অবস্থার অবসান ঘটাতে হবে। কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে।

শামা ওবায়েদ একথা বলেন। তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে বলেন, মিথ্যা মামলায় দেশনেত্রীকে কারাগারে অন্তরীণ রাখার পরিণতি ভাল হবে না। দেশকে সংঘাতের দিকে ঠেলে দিবেন না।

নগরকান্দা উপজেলা কৃষক দলের আহবায়ক রফিকুল ইসলাম জাজরিজের সভাপতিত্বে সভায় বক্তব্যে রাখেন নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল, সহ-সভাপতি হাবিবুর রহমান বাবুল তালুকদার ও আলিমুজ্জামান সেলু, প্রচার সম্পাদক কাজী শহিদুর রহমান, চরযশোরদী ইউনিয়ন কুষক দলের সভাপতি গোলাম মোস্তফা, উপজেলা কৃষক দলের সদস্য হাবিবুর রহমান, আবু সাঈদ চোকদার প্রমুখ।

সভায় বক্তাগণ দেশের কৃষি খাতের উন্নয়নে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের অবদানের কথা তুলে ধরে বলেন, বাংলার রাখাল রাজা শহীদ জিয়া দেশে কৃষি বিপ্লবের স্বপ্ন দেখতেন। এজন্য তিনি খাল খনন কর্মসূচী শুরু করে নিজেই মাঠেপ্রান্তরে নেমে পরেছিলেন কাস্তে-কোদাল হাতে নিয়ে। তিনি সৌদি আরবের মরুভূমিতেও বৃক্ষরোপনের সূচনা করেছিলেন। তার সেই কর্মসূচীর আলোকে আমাদের কৃষকদের সাথে নিয়ে দেশকে রক্ষায় এগিয়ে যেতে হবে।


আরো সংবাদ



premium cement