০১ এপ্রিল ২০২০

‘কৃষকের হিস্যা লুট হয়ে যাচ্ছে’

‘কৃষকের হিস্যা লুট হয়ে যাচ্ছে’ - নয়া দিগন্ত

দেশের কৃষক বাঁচলে দেশ বাঁচবে। এজন্য বিএনপি কৃষকদের স্বার্থকে প্রাধান্য দিয়ে থাকে। কিন্তু বর্তমানে কৃষকের হিস্যা লুট হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম। রোববার বিকেলে ফরিদপুরের নগরকান্দা উপজেলার ওবায়েদ চত্বরে উপজেলা কৃষক দলের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ধান ও গম ক্রয়ে কৃষকের নামে দলের লোকেরা সরকারী ভর্তুকি ও সুবিধা হাতিয়ে নিচ্ছে। এ অবস্থার অবসান ঘটাতে হবে। কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে।

শামা ওবায়েদ একথা বলেন। তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে বলেন, মিথ্যা মামলায় দেশনেত্রীকে কারাগারে অন্তরীণ রাখার পরিণতি ভাল হবে না। দেশকে সংঘাতের দিকে ঠেলে দিবেন না।

নগরকান্দা উপজেলা কৃষক দলের আহবায়ক রফিকুল ইসলাম জাজরিজের সভাপতিত্বে সভায় বক্তব্যে রাখেন নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল, সহ-সভাপতি হাবিবুর রহমান বাবুল তালুকদার ও আলিমুজ্জামান সেলু, প্রচার সম্পাদক কাজী শহিদুর রহমান, চরযশোরদী ইউনিয়ন কুষক দলের সভাপতি গোলাম মোস্তফা, উপজেলা কৃষক দলের সদস্য হাবিবুর রহমান, আবু সাঈদ চোকদার প্রমুখ।

সভায় বক্তাগণ দেশের কৃষি খাতের উন্নয়নে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের অবদানের কথা তুলে ধরে বলেন, বাংলার রাখাল রাজা শহীদ জিয়া দেশে কৃষি বিপ্লবের স্বপ্ন দেখতেন। এজন্য তিনি খাল খনন কর্মসূচী শুরু করে নিজেই মাঠেপ্রান্তরে নেমে পরেছিলেন কাস্তে-কোদাল হাতে নিয়ে। তিনি সৌদি আরবের মরুভূমিতেও বৃক্ষরোপনের সূচনা করেছিলেন। তার সেই কর্মসূচীর আলোকে আমাদের কৃষকদের সাথে নিয়ে দেশকে রক্ষায় এগিয়ে যেতে হবে।


আরো সংবাদ

মৃত ব্যক্তির দেহে ৪ ঘন্টা পর্যন্ত করোনাভাইরাস থাকতে পারে নিজেদের চিকিৎসার সব অর্থ বিলিয়ে দিলেন দম্পতি ইতালিতে আতঙ্কের এক মাস ব্রিটেনে আটকা পড়া বাংলাদেশীদের হাই কমিশনের সাথে যোগাযোগ করার পরামর্শ কারফিউ অমান্য করে চুল কাটাতে চাওয়ায় আটক সৌদি নাগরিক মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স কোভিড -১৯ আক্রান্ত নারীর যমজ সন্তান : নাম রাখা হলো করোনা ও ভাইরাস করোনা ঠেকাতে অভিনব উদ্যোগ অস্ট্রেলিয়ার ৬০টি পত্রিকা প্রিন্টিং বন্ধ করে অনলাইনে মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে!

সকল