২৫ সেপ্টেম্বর ২০২০

এফডিএমসিতে যৌন কেলেঙ্কারী তদন্তে কমিটি গঠন

-

ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজের তিন শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তদন্তে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ মো: জহিরুল ইসলাম মিয়াকে আহ্বায়ক করে গঠন করা ওই তদন্ত কমিটির সদস্য করা হয়েছে কলেজের পরিচালক মো: মোসলেমউদ্দিন, সার্জারি বিভাগের অধ্যাপক মো: জে সি সাহা ও অধ্যাপক মো: নাসিরউদ্দিন এবং কার্ডিওলজি বিভাগের অধ্যাপক শেখ ইউনুসকে।

ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজের ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তা মো: হারুন অর রশিদ জানান, কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ফরিদপুর ডায়াবেটিক সমিতির সভাপতি মীর নাসির হোসেন পাঁচ সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করেছেন। এই কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে তদন্ত কমিটির আহ্বায়ক এবং ওই কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলাম মিয়া বলেন, সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে তদন্তের কাজ শুরু করবে কমিটি। তদন্ত করলে জানা যাবে ওই প্রাক্তন ছাত্রীর অভিযোগ কতটা সংগত কিংবা অসংগত।

উল্লেখ্য, গত শুক্রবার এই কলেজের তিনজন শিক্ষককে নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ওই কলেজের সাবেক এক ছাত্রী। এ অভিযোগের তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। যে তিন শিক্ষকের বিরুদ্ধে ওই ছাত্রী যৌন হয়রানীর অভিযোগ এনেছেন তারা হলেন, ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজের রেসিডেনসিয়াল ফিজিশিয়ান ঝিলাম জিয়া, মেডিসিন বিভাগের অধ্যাপক হারুনুর রশীদ ও এন্ডোক্রাইনোলজি ডায়াবেটোলজি বিভাগের সহকারী অধ্যাপক কে এম নাহিদুল হক।


আরো সংবাদ

সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (১৫৪৭২)ধর্ষণ মামলা : ফেসবুকে যা বললেন হাসান আল মামুন (১২০৩৬)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৯০৩৬)শিক্ষার্থীদের অটো প্রমোশন হবে না : শিক্ষা বোর্ড (৮৯৬২)মালয় রাজনীতিতে নতুন ঝড় : প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার? (৮০৭৫)সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৭৬৩৬)শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বপ্রস্তুতি নিতে পরিপত্র জারি (৭৫৮৮)এরদোগান কেন বারবার নানা মঞ্চে কাশ্মির প্রশ্ন তুলছেন? (৭৪৪৬)ঢাকা-দিল্লি সম্পর্কের অবনতি, মোদিকে দুষলেন রাহুল (৭২৭৩)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৬৭২৫)