২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অল্পদিনেই গাজীপুরকে সন্ত্রাস ও মাদকমুক্ত ঘোষণা করতে চাই : আইজিপি

গাজীপুরে কমিউনিটি ব্যাংকের উদ্বোধন করেন আইজিপি - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সন্ত্রাস, চাঁদাবাজ, জঙ্গিবাদ নির্মূলে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আমরা গাজীপুর মেট্রোপলিটন ও জেলা পুলিশের যৌথ উদ্যোগে অল্পদিনের মধ্যেই গাজীপুরকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত ঘোষণা করতে চাই।

তিনি আজ রোববার গাজীপুরের শ্রীপুর উপজেলার শিল্পাঞ্চল হিসেবে পরিচিত মাওনা চৌরাস্তা ভাই ভাই কমপ্লেক্সে পুলিশ কল্যাণ ট্রাস্টের পরিচালনাধীন ‘কমিউনিটি ব্যাংকের’ প্রধান অতিথি হিসেবে উদ্বোধনের পর দুপুর সাড়ে ১২টায় আলোচনা সভায় সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

তিনি ববলেন, ২ লাখ ১০ হাজার পুলিশ সদস্য ছাড়াও তাদের পরিবারের সদস্য মিলিয়ে ১০ লক্ষাধিক মানুষ এই ব্যাংকের সাথে জড়িত। আমরা কমিউনিটি পুলিশ করেছি জনগণকে সাথে নিয়ে জনগণের কাজ করার জন্য। তেমনি ‘কমিউনিটি ব্যাংক’ করেছি জনগণের জন্য এবং জনগণকে সাথে নিয়ে পরিচালনার জন্য।

তিনি আরো বলেন, এই ব্যাংকের অন্যতম বৈশিষ্ট্য থাকবে চিকিৎসা, শিক্ষাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো এবং অসুস্থ অসহায় মানুষকে সহায়তাদান। মাত্র দুই মাস আগে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধনের মাধ্যমে ব্যাংকটি যাত্রা শুরু করেছে। আমরা অতি দ্রুত ব্যাংকটির সেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে চাই।

গাজীপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিদর্শক ড. মাইনুর রহমান চৌধুরী, ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, কমিউনিটি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা মসিউল হক চৌধুরী, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম ডি শামসুল আরেফিন, নোমান শিল্প গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ জাবের, কাওরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল আজিজ, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অ্যাডভোকেট মোশারফ হোসেন ভূইয়াসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তা ও ব্যবসায়ীবৃন্দ।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল