২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আন্দোলনরত নেতাদের বিরুদ্ধে জাবি প্রশাসনের জিডি

-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান দুর্নীতি বিরোধী আন্দোলনের দুই সংগঠক নজির আমিন চৌধুরী জয় ও মাহাথির মোহাম্মদের বিরুদ্ধে আশুলিয়া থানায় জিডি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভিসি ফারজানা ইসলামের সাথে অশালীন আচরণের অভিযোগ তুলে আশুলিয়া থানায় যাদের বিরুদ্ধে জিডি করা হয়েছে তাদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি নজির আমিন চৌধুরী এবং ছাত্রফ্রন্টের সভাপতি মাহাথির মোহাম্মদ নাম উল্লেখ করেছে।

বুধবার বিকালে জাবির প্রধান নিরাপত্তা কর্মকতা সুদীপ্ত শাহিন ভিসি ফারজানা ইসলামের পক্ষ থেকে আশুরিয়া থানার অফিসার ইনচার্জ বরাবার সাধারণ ডায়েরিতে বলা হয়,‘নজির আমিন চৌধুরী জয় ও মাহাথির মোহাম্মদের নেতৃত্বে আরো ৫জন আন্দোলনকারী অফিস চলাকালীন সময় ভিসির কক্ষে বিনা অনুমতিতে প্রবেশ করে তাকে (ভিসিকে) অকথ্য ভাষায় গালাগালসহ অফিস থেকে চলে যাওয়ার জন্য বলেন। অফিস থেকে চলে না গেলে ভিসিকে শারিরিকভাবে লাঞ্ছিত করার হুমকি প্রদান করে। যা বিশ্ববিদ্যালয়ের নিরপত্তার জন্য হুমকিস্বরূপ। এমতাবস্থায় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে অনুরোধ করা হলো।

এ বিষয়ে মাহাথির মোহাম্মদ বলেন,‘আমরা ভিসি ম্যামের অনুমতি নিয়ে অফিসে প্রবেশ করেছি এবং আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলাকালে তিনি (ভিসি) যেন অফিস না করেন যেজন্য তাকে অনুরোধ করেছি। এসময় আমাদের একজন ভিসিকে বলছিল, গত ৫ তারিখ আমাদের ওপর যে অন্যায় হামলা হয়েছে, তাতে অনেকে আহত হয়েছে। তখন ভিসি বললেন, ‘তোমরা যে আমাকে খোঁচা দিয়েছো এজন্য হামলা হয়েছে। ভিসি ম্যামের সাথে কোন ধরণের খারাপ ব্যবহার করার প্রশ্নই আসেনা। আমরা আজকে (বুধবার) অফিস না করার জন্য ভিসিকে অনুরোধ করেই ভিসি অফিস ত্যাগ করি। কিন্তু ভিসি ফারজানা ইসলাম অতীতের ন্যায় আমাদের নামে মিথ্যাচার করে যে সাধারণ ডায়েরি করেছে তাতে প্রমাণিত হয় তিনি একজন মামলাবাজ। এ মিথ্যা জিডির মাধ্যমে প্রমাণিত হয়, এই ভিসি আমাদের জন্য অনিরাপদ এবং বিশ্ববিদ্যালয়ের জন্যও অনিরাপদ।


আরো সংবাদ



premium cement