০৮ আগস্ট ২০২০

নদীভাঙ্গণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার : এনামুল হক শামীম

নদীভাঙ্গণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার : এনামুল হক শামীম - নয়া দিগন্ত
24tkt

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, সরকারের ঐকান্তিক প্রচেষ্টার ফলে গত বর্ষায় নড়িয়ার মানুষ নদীভাঙ্গনের হাত থেকে রক্ষা পেয়েছে। এ বছর বর্ষায় যে ২২০ মিটার এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে তা আগামী দুই মাসের মধ্যে ভরাট করে তাদের পুনর্বাসন করা হবে। এছাড়াও সরকার দেশের নদীভাঙ্গণ প্রবন এলাকার পুনর্বাসনে ইতিমধ্যে ১০০ কোটি টাকা অনুমোদন দিয়েছে।

তিনি আরও বলেন, ২০১৮ সালে ইতিহাসের সবচেয়ে ভয়াবহ পদ্মার ভাঙ্গনে নদীগর্ভে বিলীন হওয়া মুলফৎগঞ্জ হাসপাতালের পুন:নির্মাণের কাজ শুরু হয়েছে। পদ্মা নড়িয়ার মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে আগামী এক বছরের মধ্যে নতুন আরও একটি ১০০ শয্যার হাসপাতাল নির্মাণ করা হবে। এছাড়াও আগামী এক বছরের মধ্যে নড়িয়ার উন্নয়নের জন্য শতভাগ বিদ্যুতায়ন, রাস্তাঘাটের উন্নয়নসহ একটি আধুনিক মানের স্টেডিয়াম নির্মান করা হবে।

আজ শুক্রবার সকাল ১০ টায় নড়িয়ার মুলফৎগঞ্জ বাজার সংলগ্ন নদীর পাড়ে ঢাকাস্থ নড়িয়া উপজেলা পেশাজীবী পরিষদের পক্ষ থেকে নদীভাঙ্গণ কবলিত দুর্গতদের দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আব্দুল্লাহ হারুন পাশা, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, ঢাকাস্থ নড়িয়া উপজেলা পেশাজীবী পরিষদের আহবায়ক নুরে হেলাল, সদস্য সচিব ডা. ফারুক শেখ, সদস্য ডা. তৌহিদ মুন্সী, মোহসীন বেপারী, আতাউর রহমান, পানি উন্নয়নবোর্ড ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী একেএম ওয়াহিদ উদ্দিন চৌধুরী, পদ্মার ডানতীর রক্ষাবাধ প্রকল্প পরিচালক আব্দুল হেকিম, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাসান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল হইসলাম বাবু রাড়ী প্রমুখ।

মেডিকেল ক্যাম্পে নড়িয়ার ভাঙ্গন কবলিত দুস্থ সহ¯্রাধিক রোগীকে বিনামূল্যে ঔষধসহ চিকিৎসা সেবা প্রদান করা হয়। মেডিকেল ক্যাম্প উদ্বোধনের আগে মন্ত্রী চরআত্রা, নওয়াপাড়া, সুরেশ্বর ও মুলফৎগঞ্জ এলকা এবং পদ্মার ডানতীর রক্ষাবাঁধ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।


আরো সংবাদ

সংক্রমিত ধূমপায়ীরা করোনার ড্রপলেট ছড়াতে পারেন বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণে জামায়াতের উদ্বেগ প্রকাশ বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধির আহবান রাষ্ট্রপতির কুমিল্লায় নতুন করে করোনায় আক্রান্ত ৪৯ দিনাজপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে সেলাইমেশিন বিতরণ ভারতের কেরালায় বিমান দুর্ঘটনায় মৃতের পরিবার পাবে ১০ লক্ষ টাকা নোয়াখালীতে নতুন করে করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৫৭ রাণীনগরে বিদ্যুতের খুঁটি উপড়ে তিনদিন ধরে অন্ধকারে ৫ গ্রামের মানুষ  কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ সোনারগাঁওয়ে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

সকল

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৩১১৭৪)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৯৭৪৪)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৭০৬৭)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬৯২১)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৭৩২)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৬৫১৯)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৬৪০১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫৪৮৮)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫৪৭৩)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫৩৮৫)