২৬ সেপ্টেম্বর ২০২০

ভোট ডাকাতির চেয়ে বড় দুর্নীতি আর নেই : শামা ওবায়েদ


দেশে ক্যাসিনো ও জুয়াসহ শুদ্ধি অভিযানের নামে যেই দুর্নীতিবিরোধী অভিযান চলছে তার সমালোচনা করে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম বলেছেন, ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের আগের রাতে যেভাবে ভোট ডাকাতি করা হয়েছে এই দেশে এরচেয়ে বড় আর কোন দুর্নীতি নেই। যদি সত্যিকারেই দুর্নীতিবাজদের বিচার করতে চান তাহলে আগে যারা ২৯ ডিসেম্বর রাতে ভোট কেটেছে তাদের বিচার করুন। কারণ, তারা জনগণের সবচেয়ে বড় শত্রু। জনগণের ভোটাধিকার তারাই হরণ করেছে।

৭ নভেম্বর মহান বিপ্লব ও স্বাধীনতা দিবস উপলক্ষে ফরিদপুরের নগরকান্দা পৌরসভা বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শামা ওবায়েদ একথা বলেন।

আজ শুক্রবার বিকেলে নগরকান্দার লস্করদিয়া ওবায়েদ চত্বরে নগরকান্দা পৌরসভা শাখা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সানোয়ার হোসেন মাতুব্বরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। বৃষ্টি উপক্ষো করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী সহ সাধারণ মানুষ এতে অংশ নেন।

আলোচনা সভায় বক্তব্যকালে শামা ওবায়েদ আরো বলেন, মহান বিপ্লব ও স্বাধিনতা দিবসে এদেশের বিপ্লবী সৈনিকেরা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে বন্দিদশা থেকে মুক্ত করে এদেশকে রক্ষা করেছিলেন। সেদিন জিয়াউর রহমান শক্ত হাতে এদেশের নেতৃত্ব তুলে নিয়েছিলেন বলেই আজ শেখ হাসিনা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী হতে পেরেছেন। শহীদ জিয়ার এই অবদানের জন্য দেশের সকল জনগণেরই কৃতজ্ঞ থাকা উচিত।

এসময় আরো বক্তব্য দেন নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল, সিনিয়র সহ-সভাপতি বাবুল তালুকদার, সালথা উপজেলা বিএনপির সভাপতি সিদ্দিকুর রহমান তালুকদার, নগরকান্দা উপজেলা বিএনপির যুগ্ন সম্পাদক রফিকুল ইসলাম, জেলা যুবদলের যুগ্ন সম্পাদক তৈয়বুর রহমান, নগরকান্দা পৌর যুবদলের আহ্বায়ক হেলালউদ্দিন, পৌর শ্রমিক দলের সভাপতি মোঃ জাহাঙ্গির, ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সুজন প্রমুখ।

আলোচনা সভায় সদ্য প্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান ও অভিবক্ত ঢাকার শেষ মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। এছাড়া বক্তাগণ অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। বক্তাগণ দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য অবিলম্বে জাতীয় নির্বাচন দেয়ারও জোর দাবি জানান।


আরো সংবাদ

সাঁথিয়ায় তাঁতশ্রমিককে গলা কেটে হত্যা পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন বিএনপি অবৈধ সরকারের পতনের জন্য প্রশস্ত রাজপথে আন্দোলন করছে : রিজভী দুর্ঘটনায় প্রাণ গেল শাশুড়ি ও পুত্রবধূর, আহত একই পরিবারের ৯ সদস্য এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! অতিরিক্ত সচিব হলেন ৯৮ জন চাঁদপুরে নির্বাচন অফিসের সামনে ২ মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ এবার ইইউর নাগরিকদের জন্য বন্ধ হচ্ছে সুইজারল্যান্ডের দুয়ার? এমসি কলেজে গণধর্ষণ : ৬ ছাত্রলীগ কর্মীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করোনায় বিশ্বে ২০ লাখ মানুষের মৃত্যু হতে পারে : ডব্লিউএইচও শায়েস্তাগঞ্জে ৬টি চোরাই গরুসহ ২ চোর আটক

সকল

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৪৭২)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৭৮৫০)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭৬৭৩)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৫৪৮৯)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৫১৪৯)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫০১৬)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪৪৭৬)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪৪৫২)কক্সবাজারের প্রায় ১৪০০ পুলিশ সদস্যকে একযোগে বদলি (৪০৮৮)বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় (৩৯১০)