১৩ আগস্ট ২০২০

দশ টাকা কেজির ৩৫০ বস্তা চালসহ পিতা-পুত্র গ্রেফতার

দশ টাকা কেজির ৩৫০ বস্তা চালসহ পিতা-পুত্র গ্রেফতার - নয়া দিগন্ত
24tkt

নারায়ণগঞ্জের আড়াইহাজারে খাদ্যবান্ধব কর্মসূচি লেখা ১০ টাকা কেজির ৩৫০ বস্তা চালসহ পিতাপুত্রকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- চাল ব্যবসায়ী হাজী নুরুল ইসলাম নুরু ও তার ছেলে ছগির হোসেন। বুধবার রাতে উপজেলার উচিৎপুরা ইউনিয়নের শান্তিরবাজার এলাকা থেকে পুলিশ তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৩শ’৫০ বস্তা সরকারি চাল, চাল বিক্রির নগদ দুই লাখ ৫০ হাজার টাকা এবং সরকারি চাউলের চার শতাধিক খালি বস্তা জব্দ করা হয়। তাদের বাড়ি উপজেলার বাড়ৈপাড়া গ্রামে।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: উজ্জল হোসেন জানান, স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার শান্তিরবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এসময় খাদ্যবান্ধব কর্মসূচি লেখা বস্তা থেকে কয়েকজন অন্য নতুন বস্তায় চাল ভরার বিষয়টি আদালত দেখতে পায়। এসময় ৩শ’৫০ বস্তা চাল, নগদ দুই লাখ ৫০ হাজার টাকা এবং সরকারি চাউলের চার শতাধিক খালি বস্তা জব্দ করা হয়।

তিনি আরো জানান, এ চালগুলো কোথা থেকে এলো এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে অনেক দিন যাবত দশ টাকার চাউল কিনে বস্তা পরিবর্তন করে অভিযুক্তরা ব্যবসা করছে বলে স্থানীয়রা আদালতকে জানান।

এই ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: জাফর সাদিক বাদী হয়ে উক্ত ২ জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন।

এদিকে ঘটনা পর থেকে পুরো উপজেলায় ব্যাপক তোলপাড়া শুরু হয়েছে।


আরো সংবাদ

অর্থবছরের প্রথম মাসে রাজস্ব আদায়ে ধস চার পুলিশ ও তিন সাক্ষীর সাত দিনের রিমান্ড আদেশ ব্যাঙ্গালুরুতে মহানবী সা:কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ পুলিশের গুলিতে নিহত ৩ সাত মেগা প্রকল্পে ২৭ হাজার কোটি টাকা দিচ্ছে জাপান সাড়ে চার মাস পর হাইকোর্টে নিয়মিত বিচার কার্যক্রম শুরু দেশে মৃতের সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়াল রাশিয়ার ভ্যাকসিনের কার্যকারিতায় সংশয় কাতার থেকে ফিরেছেন ৪১৩ বাংলাদেশী বৈরুত বিস্ফোরণের পর রাসায়নিক পণ্য নিয়ে নড়েচড়ে বসেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বুলেটিন বন্ধ হলে স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা দিতে পারে : কাদের করোনা ভ্যাকসিন কেনার সিদ্ধান্ত আগামী সপ্তাহে

সকল