২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

টঙ্গীতে ২ সাংবাদিকের বিরুদ্ধে মামলায় ক্ষোভ

-

মিথ্যা অভিযোগে টঙ্গী প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক এম আর নাসির ও সাবেক সহ-সভাপতি শেখ আজিজুল হকের নামে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় টঙ্গীতে কর্মরত সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, টঙ্গী প্রেসক্লাবের বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের লাগামহীন দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে ক্লাবটির সদস্যদের মধ্যে অসন্তোষ বিরাজ করছিল। কমিটির সহ-সাধারণ সম্পাদক এম.আর নাসির দুর্নীতির প্রতিবাদ করায় তাকে সম্পূর্ণ অন্যায়ভাবে বহিষ্কার করা হয়। কমিটির মিটিং আহ্বান ছাড়াই সভাপতি ও সাধারণ সম্পাদকের এধরণের সিদ্ধান্তে কমিটির অধিকাংশ সদস্য প্রতিবাদ জানান। এ নিয়ে সাধারণ সদস্যদের মধ্যেও চরম অসন্তোষ দেখা দেয়।

গত সোমবার ক্ষুব্দ সদস্যরা প্রেসক্লাবের অফিস কক্ষে তালা দিয়ে এবং প্রেসক্লাবের বাইরে টানানো সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি সম্বলিত ব্যানার ছিড়ে প্রতিবাদ জানান।

এ ঘটনায় সভাপতি এম.এ হায়দার সরকার ও সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল সোমবার রাতে টঙ্গী পশ্চিম থানায় গিয়ে প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক এম.আর নাসির ও সাবেক সহ-সভাপতি শেখ আজিজুল হকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা করেন। মামলার এজাহারে প্রেসক্লাবের আসবাবপত্র ভাংচুর, মারধর, নগদ টাকা ও মোবাইলসেট ছিনিয়ে নেয়ার মিথ্যা কল্পকাহিনী সাজানো হয়েছে। অথচ প্রেসক্লাবে এসব ঘটনাই ঘটেনি। সদস্যদের ধারণ করা ওই দিনের ভিডিও ফুটেজ ও ক্লাবের সিসি ক্যামেরায় এজাহারে বর্ণিত অভিযোগের কোনো অস্তিত্ব নেই। এমনকি সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাহী কমিটি ও সাধারণ সদস্যদের কাছেও মামলার বিষয়টি গোপন রাখেন। অবশেষে গত বৃহস্পতিবার মামলার বিষয়টি জানাজানি হলে সদস্যরা তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানান।

এ ঘটনায় টঙ্গী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরা বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদককে ফোন করে তাদের প্রতিক্রিয়া জানান এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানান।

এদিকে, প্রেসক্লাবের চলমান সংকট নিরসনের জন্য সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সিনিয়র সদস্যদের চাপের মুখে বিতর্কিত বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক অবশেষে আগামী ২২ অক্টোবর জরুরি বিশেষ সাধারণ সভা আহ্বান করতে বাধ্য হয়েছেন।

টঙ্গী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব মো: মেরাজ উদ্দিন নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, প্রতিবাদী দুজন সাংবাদিকের নামে থানায় মিথ্যা মামলা দিয়ে প্রেসক্লাবকে কলঙ্কিত করা হয়েছে।

এদিকে, আলোচিত মিথ্যা মামলার ঘটনায় টঙ্গী ও গাজীপুরের অন্যান্য সাংবাদিক সংগঠনের নেতারাও নিন্দা জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল