০৪ জুলাই ২০২০

স্রোত ও নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়িতে আবারো ফেরি চলাচল বন্ধ

-

পদ্মার তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়িতে আবারো ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে।

প্রায় সাড়ে ১২ ঘণ্টা বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল ৯টা থেকে ছোট আকারের দু’টি ফেরি দিয়ে চলাচল শুরু হলেও রাত ৮টার দিকে সেগুলো আবারো বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এর আগে তীব্র স্রোত ও নাব্যতা সঙ্কটের কারণে সোমবার রাত সাড়ে ৮টায় সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। উত্তাল পদ্মায় প্রচণ্ড স্রোতের সাথে প্রতিযোগিতায় ফেরিগুলো টিকতে না পারায় নিরাপত্তার জন্য ফেরি চলাচল বন্ধ করা হয়।

এ ব্যাপারে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) আমিনুল ইসলাম জানান, শিমুলিয়া প্রান্তে বিভিন্ন প্রকারের প্রায় সহস্রাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এতে ঘাটে মানুষের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। তবে দিনের বেলায় লঞ্চ ও স্পিডবোট চলাচল সচল রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) সহকারী মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী জানান, লাশবাহী গাড়িসহ আরো কিছু জরুরি যান পারাপারের জন্য দিনের বেলায় ২-৩টি ফেরি চালু রাখা হয়। তার মানে এখনো ফেরি সার্ভিস সচল বলা যাবে না।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে জর্ডানপ্রবাসী প্রেমিকার অনশন ‘আসিফ মাহমুদরাই দেশের প্রকৃত নায়ক’ পাকিস্তানের শাহ মাহমুদ কোরেশির অসুস্থতায় ইরানের পররাষ্ট্রমন্ত্রীর বার্তা বিএনপি নেতারা আইসোলেশনে থেকে সরকারের দোষ ধরে : তথ্যমন্ত্রী প্রায় ৪ মাস পর মাঠে ফিরছে ক্রিকেট, খেলা হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে পারস্য উপসাগরে মার্কিন তৎপরতা পর্যবেক্ষণ করছে ইরান কোরবানির পশুবাহী যানবাহনে চাঁদাবাজি সহ্য করা হবে না : নাটোরের পুলিশ সুপার পশ্চিমবঙ্গে বেকারত্বের হার অনেকটাই কম : মমতা ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ রাখার হুমকি দক্ষিণ চীন সাগরে চীনের সামরিক মহড়া আমতলীতে করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)