২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
গোপালগঞ্জে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

ভিসির কুশপুত্তলিকা দাহ করলো শিক্ষার্থীরা

ভিসির কুশপুত্তলিকা দাহ করলো শিক্ষার্থীরা - নয়া দিগন্ত

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ৯ দিন গড়িয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে ভিসির কুশপুত্তলিকা দাহ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় ভিসির অপসারণের দাবিতে নানা স্লোগান দিতে থাকেন তারা।

আন্দোলনকারীরা  জানায়, ভিসির অপসারণ হলেই কেবল তারা আন্দোলন থেকে সরে দাঁড়াবেন, অন্যথায় আন্দোলন অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িকভাবে বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নেয়াসহ আরও কয়েকটি দাবি কর্তৃপক্ষ মেনে নিলেও গত ১৯ সেপ্টেম্বর ভিসির পদত্যাগের দাবিতে অন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত শনিবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। নির্দেশ উপেক্ষা করে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যায়। এ অবস্থায় ওই দিন বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন গোবরা এলাকায় আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলা করে বহিরাগতরা। এতে ২০ শিক্ষার্থী আহত হন। শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ওইদিন দুপুরে পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবির। এরপর গত দুইদিনে আরও দুইজন সহকারী প্রক্টর পদত্যাগ করেছেন।


আরো সংবাদ



premium cement