২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাভারে বকেয়া বেতনের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

-

সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর এলাকার সার্ক নিটওয়্যার লিমিটেড কারখানার শ্রমিকরা আজ সোমবার কাজ বন্ধ করে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

এ নিয়ে গত বৃহস্পতিবার থেকে টানা পাঁচ দিন ধরে কারখানার সামনে কর্মবিরতি দিয়ে বিক্ষোভ করছেন আন্দোলনরত শ্রমিকরা।

শ্রমিক ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিমাসেই মালিকপক্ষ শ্রমিকদের বেতন না দিয়ে টালবাহানা করছে শ্রমিকদের সাথে। মালিকপক্ষ নিয়মিত বেতন পরিশোধ করছেন না। অনুরূপ আগস্ট মাসের বেতন না দিয়ে কারখানা মালিক পালিয়েছে। সে জন্য গত বৃহ¯পতিবার থেকে টানা পাঁচ দিন কাজ বন্ধ করে বিক্ষোভ ও কারখানার সামনে অবস্থান করছেন শ্রমিকরা।

আজ সকাল থেকে বিরুলিয়ার বিভিন্ন সংযোগ সড়কে আন্দোলনরত শ্রমিকরা বিভিন্ন ভাবে কর্মসূচি পালন করেন। দুপুরের পর থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়।

গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাভার, আশুলিয়া ও ধামরাই অঞ্চলের সভাপতি সৌমিত্র কুমার দাস বলেন, আমরা কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে জানতে পেরেছি কারখানার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেশের বাইরে আছেন, সেজন্য শ্রমিকদের বেতন দিতে সমস্যা হচ্ছে।

তিনি আরো জানান, প্রতি মাসেই শ্রমিকদের বেতন নিয়ে সমস্যা করে আসছেন মালিকপক্ষ। আমরা মালিক পক্ষের সাথে যোগাযোগ করে সমাধানের চেষ্টা করছি।

সাভার মডেল থানার (এসআই) ও বিরুলিয়া ফাঁড়ি ইনচার্জ আজগর আলী জানান, মালিক পক্ষ শ্রমিকদের নিকট বেতন পরিশোধের ১০ দিনের সময় নিয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রামে জব্বারের বলীখেলার শিরোপা বাঘা শরীফের হাতে ব্রাজিল থেকে গরু আমদানি করা জটিল হলেও সম্ভব : রাষ্ট্রদূত ফার্নান্দো শপথ নিয়েছেন আপিল বিভাগের ৩ বিচারপতি তামাকের ব্যবহার রোধে কর বাড়ানোর আহ্বান ডা: জাফরুল্লাহ চৌধুরীর স্মরণসভা টিপু-প্রীতি হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি শেষ, আদেশ ২৯ এপ্রিল জাতীয় প্রেস ক্লাব সদস্য আফতাব হোসেনের ইন্তেকাল শনিবার থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রস্তুত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হলেন সাব্বির আহমেদ ‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধানবিরোধী নয় গাজীপুরে জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ করার নিন্দা

সকল