চলছে ফেরদৌস নিপুণের পঞ্চম চলচ্চিত্র

অভি মঈনুদ্দীন

গত শুক্রবার থেকে ঢাকাসহ সারা দেশে চলছে ড. অরূপরতন চৌধুরী পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘স্বর্গ থেকে নরক’। এতে ষষ্ঠবারের মতো একই চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক ফেরদৌস এবং দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা নিপুণ। মাদকবিরোধী একটি চলচ্চিত্র ‘স্বর্গ থেকে নরক’। এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য তৈরি করেছেন ড. অরূপরতন চৌধুরী নিজেই। ‘স্বর্গ থেকে নরক’ চলচ্চিত্রটি নিয়ে ড. অরূপরতন চৌধুরী বলেন, ‘সমাজের সকল শ্রেণীর মানুষকে চলচ্চিত্রটি দেখার প্রতি আমি বিশেষভাবে আহ্বান করছি। কারণ কিভাবে মাদক আমাদের সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করছে এবং কিভাবে তার প্রতিকার করা যায় তার উত্তর খোঁজার চেষ্টা করা হয়েছে আমার প্রথম চলচ্চিত্রে।
আশা করি সবাই আমার পাশে থেকে আমার চলচ্চিত্রটি সবার মাঝে পৌঁছে দিতে সহযোগিতা করবেন।’ ফেরদৌস বলেন, ‘আমি সবসময়ই গর্ববোধ করি সামাজিক সচেতনতামূলক চলচ্চিত্রগুলোতে কাজ করতে। অরূপ দার চলচ্চিত্রে কাজ করতে পেরে নতুন করে ভালো লাগা জন্ম নিয়েছে। দর্শককে অনুরোধ করছি ছবিটি হলে গিয়ে দেখতে।’
চিত্রনায়িকা নিপুণ বলেন, ‘আমার জীবনের অন্যতম একটি চলচ্চিত্র এটি। আমি আশা করব দর্শক যেন হলে গিয়ে সিনেমাটি উপভোগ করেন।’ ফেরদৌস ও নিপুণ প্রথম একসঙ্গে অভিনয় করেন দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শুভবিবাহ’ চলচ্চিত্রে। এরপর তারা দু’জন নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘এক কাপ চা’, সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের ‘অন্তর্ধান’, মানিক মানবিকের ‘শোভনের স্বাধীনতা’ চলচ্চিত্রে অভিনয় করেন। আসছে নতুন বছরের জানুয়ারি থেকে তারা দু’জন আবার একত্রে অভিনয় করবেন দেলোয়ার জাহান ঝন্টুর নির্দেশনায় ‘৫২ থেকে ৭১’ চলচ্চিত্রে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.