রামপাল তাপ বিদ্যুৎ প্রকল্প নিয়ে উন্মুক্ত আলোচনার ব্যবস্থা করুন : সুলতানা কামাল

নিজস্ব প্রতিবেদক

সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির আহবায়ক অ্যাডভোকেট সুলতানা কামাল রামপাল তাপ বিদ্যুৎ প্রকল্প নির্মাণের সব কাজ অবিলম্বে বন্ধের দাবি জানিয়েছেন। এছাড়া সুন্দরবন রক্ষা কমিটি কর্তৃক সরকারের কাছে জমাকৃত ১৩টি গুরুত্বপূর্ণ গবেষণা প্রতিবেদন ও ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্য কমিটির এ বছরে জুলাইতে অনুষ্ঠিত সভার সুপারিশের ভিত্তিতে বন রক্ষার সার্বিক পদক্ষেপ গ্রহণ করার দাবি জানান তিনি। এ ১৩টি গবেষণাপত্র বিষয়ে সরকারের কোনো বিজ্ঞানসম্মত দ্বি-মত থাকলে আগামী তিন সপ্তাহের মধ্যে তা প্রকাশের এবং এ বিষয়ে সরকার ও সুন্দরবন রক্ষা কমিটির, উভয় পক্ষের নিকট গ্রহণযোগ্য দিন ও সময়ে উন্মুক্ত আলোচনার ব্যাপারে জরুরি পদক্ষেপের আহবানও জানান তিনি। তিনি সুন্দরবেন ওপর আরোপিত সব নিয়ম অত্যাচার অবিলম্বে বন্ধ করার দাবি জানান।

আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটি গোলটেবিল মিলনায়তনে (সেগুনবাগিচা, ঢাকা) “সুন্দরবন ও রামপাল তাপবিদ্যুৎ প্রকল্পের সর্বশেষ অবস্থা ও করণীয়” বিষয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

“সুন্দরবন ও রামপাল তাপবিদ্যুৎ প্রকল্পের সর্বশেষ অবস্থা ও করণীয়” বিষয়ে এক সংবাদ সম্মেলনে কমিটির আহবায়ক অ্যাডভোকেট সুলতানা কামাল এতে মূল বক্তব্য উপস্থাপন করেন। এছাড়াও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক বদরুল ইমাম ও বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্ক (বেন)-এর গ্লোবাল সমন্বয়কারী ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. নজরুল ইসলাম। উপস্থিত ছিলেন বাপা’র নেতৃবৃন্দের মধ্যে স্থপতি মোবাশ্বের হাসান, ডাঃ আব্দুল মতিন, জাকির হোসেন,শরিফ জামিল প্রমুখ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.