২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
নি ত্যো প ন্যা স

ছায়া-মানুষ

-

বিয়াল্লিশ.
বড় চাচীর চোখে মুখে যে ভয়ের ভাব তাতে মনে হচ্ছে তিনি সত্যি সত্যিই মৃত মেয়েটিকে বা মেয়েটির আত্মাকে দেখেন।
অনিকের মনে একটা খটকা লাগল। বড় চাচী যদি সত্যি সত্যিই মেয়েটির ভূত আগে থেকেই দেখেন তাহলে এর প্রতিকার নেন না কেন? ছাদ আটকে রাখা কেন? ভূত তাড়ানোর অনেক কিছুই তো আছে। আছে ভূতের ওঝা, হুজুর ডেকে বাড়ি বন্ধন দেয়া, আরো কত কি! সে গল্পের বইয়ে পড়েছে। তাহলে কি সুমির মৃত্যুর মধ্যে কোনো রহস্য আছে? সে জন্যই বড় চাচী ব্যাপারটা এড়িয়ে চলতে চান?
বড় চাচী অনিকের একটা হাত আকড়ে ধরলেন। ফিসফিস করে বললেন, ছাদে ভূত দেখতে পাস আর কাউকে বলেছিস নাকি? তোর মাকে? তোর মেজো চাচা-চাচীকে?
অনিক দু’দিকে মাথা নাড়ল। যখন বুঝল শুধু মাথা নাড়ায় কাজ হবে না তখন মুখে বলল, ‘না চাচী। আমি দেখেছি শুধু কালকে রাত্রে। এর মধ্যে কাউকে বলার সময় পেলাম কোথায়?
বড় চাচী হাত না ছেড়ে দিয়ে আগের মতোই ফিসফিস করে বললেন, ‘কাউকে বলার দরকার নেই। আর রাত বিরাতে ছাদে ওঠারও দরকার নেই। ওই ভূতটা যাতে নিচে নেমে আসতে না পারে সে জন্য এখন থেকে রাতে ছাদে তালা দিয়ে রাখব।’ তার পর বড় চাচী অনিককে টানতে টানতে পাঁচতলায় নিজেদের ফ্লাটের সামনে নিয়ে গেলেন।
(চলবে)


আরো সংবাদ



premium cement
হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী মোস্তাফিজ চলে আসাটা যেভাবে দেখছেন চেন্নাইর কোচ ঢাকা ছাড়লেন কাতারের আমির

সকল