২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
জার্মান লোককাহিনী

ড্রাগনের দাঁত

-

(গত দিনের পর)
মেষপালক ভাবে, শুকনো ভেড়ার পরিবর্তে বড় তিন তিনটি কুকুর। মন্দ হয় না। কিন্তু তার পরিচয় তো মেষপালক। কুকুরবিহীন ‘মেষপালক’ কথাটা ঠিক যায় না। তারপরও সুযোগ যখন পেয়েছি। করিই না অদলবদল। ওই নাদুস নুদুস কুকুর তিনটিই বরং আমার কাজে লাগবে। মেষপালক বলছে, বেশ, আমি রাজি। তুমি যদি চাও, আমার ভেড়া তিনটি নিতে পারো। বিনিময়ে তোমার কুকুর তিনটি আমাকে দাও। কী হৃষ্টপুষ্ট কুকুর তোমার।
তক্ষণই প্রাণীগুলো অদলবদল হয়ে গেল। অচেনা লোকটি ভেড়া তিনটি নিলো আর তার পোষা কুকুর তিনটি মেষপালককে দিয়ে দিলো। আবার যাত্রা শুরু মেষপালকের। এবার যাত্রাপথে তার সাথে আছে তিনটি কুকুর। সে জানে না কোথায় যাচ্ছে, কোথায় তার গন্তব্য। তিনটি হৃষ্টপুষ্ট কুকুর লেজ উঁচু করে মেষপালকের পিছু পিছু হাঁটছে। ভারি সুন্দও দেখতে কুকুর তিনটি। (চলবে)


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল