২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
জার্মান লোককাহিনী

ড্রাগনের দাঁত

-

(গত দিনের পর)
মেষপালক ভাবে, শুকনো ভেড়ার পরিবর্তে বড় তিন তিনটি কুকুর। মন্দ হয় না। কিন্তু তার পরিচয় তো মেষপালক। কুকুরবিহীন ‘মেষপালক’ কথাটা ঠিক যায় না। তারপরও সুযোগ যখন পেয়েছি। করিই না অদলবদল। ওই নাদুস নুদুস কুকুর তিনটিই বরং আমার কাজে লাগবে। মেষপালক বলছে, বেশ, আমি রাজি। তুমি যদি চাও, আমার ভেড়া তিনটি নিতে পারো। বিনিময়ে তোমার কুকুর তিনটি আমাকে দাও। কী হৃষ্টপুষ্ট কুকুর তোমার।
তক্ষণই প্রাণীগুলো অদলবদল হয়ে গেল। অচেনা লোকটি ভেড়া তিনটি নিলো আর তার পোষা কুকুর তিনটি মেষপালককে দিয়ে দিলো। আবার যাত্রা শুরু মেষপালকের। এবার যাত্রাপথে তার সাথে আছে তিনটি কুকুর। সে জানে না কোথায় যাচ্ছে, কোথায় তার গন্তব্য। তিনটি হৃষ্টপুষ্ট কুকুর লেজ উঁচু করে মেষপালকের পিছু পিছু হাঁটছে। ভারি সুন্দও দেখতে কুকুর তিনটি। (চলবে)


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর ঘটনায় ৩ মামলা তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের

সকল