২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
জার্মান লোককাহিনী

ড্রাগনের দাঁত

-

(গত দিনের পর)
লোকটির মুখ থেকে এমন কথা শুনে মেষপালক বলে, হুঁ, তুমি ঠিকই বলেছ। সেও একটু বাঁকা ইঙ্গিত দিয়ে এভাবেই সমর্থন জানায়।
জাদুকর লোকটি আবার বলে, কেন বলছি, বুঝতে পারছ? বলছি এ কারণে যে, তুমি কি আমার কুকুর তিনটির বিনিময়ে তোমার ভেড়া তিনটি দেবে? আহারে ভেড়াগুলো! না খেতে পেয়ে কেমন শুকিয়ে গেছে। এসো আমরা অদলবদল করি। আমি ভেড়াগুলোকে ঘাস খাইয়ে মোটা তরতাজা করে ফেলব।

যাদুকর লোকটি আরো বলে, এ অঞ্চলে প্রচুর ঘাস আছে। কিন্তু কুকুরদেরকে খাওয়ানোর মতো কিছু নেই। তাই বলছিলাম আর কী। তুমি যদি রাজি থাকো, এসো আমরা প্রাণীগুলোকে অদলবদল করি। তোমার শুকনো কাঠির মতো ভেড়াগুলো আমাকে দাও, আমার তেলতেলে তরতাজা কুকুরগুলো তুমি নিয়ে নাও। (চলবে)


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু

সকল