২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
নি ত্যো প ন্যা স

ক্লাসরুমে ক্ল্যাশ

-

সাতাশি.

‘আমার কিন্তু ভালো লাগছে না।’ ভীতুর ডিম নিলয় বলল। ‘ওরা যদি ওরকমভাবে আমাদের আক্রমণ করে!’
সজীব সবাইকে নিয়ে ওদিকেই এলো। তার আগে কেউ তার পিছু নিয়েছে কিনা নিশ্চিত হতে বেশ কিছুটা ঘুরপথ ধরল। যখন বুঝতে পারল কেউ লক্ষ্য করছে না তখনই সে এক্সম্যান স্যারের দেখিয়ে দেয়া সুড়ঙ্গ মুখের কাছে এলো।
নিলয় ভয়ে ভয়ে জিজ্ঞেস করল, ‘আমরা এই জঙ্গলের মধ্যে কী করতে এসেছি?’
‘জায়গামতো গেলেই দেখতে পাবি।’ সজীব ফিসফিস করে বলল।
ওরা প্রায় সবাই গা ঘেঁষাঘেঁষি করে চলছে। কেউ দেখলে ভাববে কোথা থেকে প্রাইভেট পড়ে আসছে। সাথে দুজন মেয়ে থাকায় ওদের উপর সন্দেহটা কম পড়ছে।
সজীবের হাতে টর্চ লাইট। সে কয়েকটা নারকেল গাছের আশপাশে টর্চের আলো ফেলল। তাকে কেমন জানি বিভ্রান্ত দেখাল। ‘সুড়ঙ্গমুখটা তো এদিকে কোথাও ছিল।’ নিজেকেই বলল সে।
রাফি পাশে এসে বলল, ‘হারিয়ে ফেলেছিস?’
‘বুঝতে পারছি না। এক্সম্যান স্যারের সাথে যখন বেরিয়ে ছিলাম তখন একটা ঝোপমতো ছিল। এখন কোন ঝোপ তো দেখছি না।’
নিলয়ই সমাধান দিলো, ‘ওই দেখ, অন্ধকার ঝোপের মতো কী যেন দেখা যাচ্ছে।’
সবাই ঝোপের কাছে গেল। ঝোপের মাঝখানের দিকের একটা গাছ নোয়ানোমত। সেদিকে টর্চের আলো ফেলে সজীব বলল, ‘মনে হয় এইটাই। দেখ তো টান দিলে উঠে আসে কিনা!’
রাফি এগিয়ে গিয়ে টান দিতেই কাটাঝোপটা আপসে উঠে এলো।
(চলবে)


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল