২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
ই উ ক্রে নী য় লো ক কা হি নী

সুঁচো-ইঁদুরের ইতিকথা

-

(গত দিনের পর)

গর্তে লুকিয়ে রাখা পুত্রকে সে আরো বলে, সকালে গরিব লোকটি তার সাক্ষী-সাবুদ নিয়ে আসবে। আমিও আসব। তবে আমি কোনো সাক্ষী নিয়ে আসব না। তুমি গর্তে তখনো লুকিয়ে থাকবে। সকালে আমি এসে সবার সামনে চিৎকার করে প্রভুকে ডাকব। ডেকে বলব, হে প্রভু, তোমার কাছে ফরিয়াদ। আমার এত সুন্দর জমিটি ওই গরিব লোকটি এসে দাবি করছে। তুমিই বলে দাও, এই জমিখণ্ডটি কার?
পুত্রকে সে আরো বলে, প্রভুর কাছে আমার এমন ফরিয়াদ তুমিও শুনতে পাবে হে পুত্র আমার। গর্তের ভেতর লুকিয়ে থেকে তুমি গুরুগম্ভীর ও উচ্চকণ্ঠে বলবে, এই জমি ধনী লোকটির। এই জমি ধনী লোকটির। এই জমি ধনী লোকটির। তিনবার বলবে তুমি। তারপর বলবে, ওই যে পাশের জমিটি পড়ে আছে, ওই জমিটি গরিব লোকের। ওটি গরিব লোকের। এরপর চুপ হয়ে যাবে তুমি। আর কোনো কথা বলবে না। (চলবে)

 


আরো সংবাদ



premium cement
মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত অপহরণের ২৬ ঘণ্টা পর সাংবাদিকের বড় ভাই উদ্ধার মালয়েশিয়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষে ১০ নৌ-সদস্য নিহত প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে কাতারের আমির

সকল