১২ আগস্ট ২০২২
`
ভা র তী য় লো ক কা হি নী

শ্রী আংটি

-

(গত দিনের পর)
বিড়াল ও কুকুর ছানা ততক্ষণে নদী পাড় হয়ে এপারে চলে এসেছে। তারা দেখে গগন চিল সাপটিকে তীক্ষè নখরে ধরে উড়ে যাচ্ছে সামনের উঁচু এক বৃক্ষের দিকে। চিলের নখরে ধরা নাগপুত্র শত চেষ্টা করেও নিজেকে ছাড়াতে পারছে না। চিলের পায়ে ছোবল মারবে, সে উপায়ও নেই। ছোবল মারলেই শ্রী আংটিটি পড়ে যাবে নিচে। তখন তাকে হয়তোবা আর খুঁজেও পাওয়া যাবে না।
এদেকে কুকুর ও বিড়াল লক্ষ রাখছে চিলটি কোথায় যায়। নাগপুত্রকে নিয়ে কোথায় গিয়ে বসে সে। তারা দেখে গগন চিলটি উড়ে যাচ্ছে সামনের ওই উঁচু বৃক্ষের দিকেই। বিড়াল ছানাটি আর মুহূর্তমাত্র দেরি না করে কুকুরের পিঠ থেকে লাফ দিয়ে নেমে পড়ে। তারপর তরতর করে গাছ বেয়ে উপরে উঠতে থাকে সে। বেশি সময় লাগিনি তার। ক্ষণিকের মধ্যেই সে চলে যায় ডালে বসে থাকা গগন চিলের একেবারে সামনে। চিলটি তখন গাছের ডালে বসে সবে মাত্র সাপটিকে ঠোকর মারতে যাবে। ঠিক তখনই বিড়াল ঝাঁপিয়ে পড়ে গগন চিলের ওপর। অকস্মাৎ কেউ এমনভাবে আক্রমণ করবে, গগন চিল তা ভাবতেও পারেনি। সে আর কোনো উপায় না পেয়ে সাপটিকে ছেড়ে দিয়ে উড়ে চলে যায় উঁচু আকাশের কোলে। (চলবে)

 


আরো সংবাদ


premium cement
শেরপুরে নিত্যপণ্যের বাজারে আগুন, কাঁচা মরিচ কেজি ২৮০ টাকা `আনতাল মাওলা’ নাশিদ গেয়ে এবারো দর্শকদের প্রশংসায় আবু রায়হান রায়গঞ্জে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার লালমনিরহাটে ফেনসিডিল বিক্রি করতে এসে দুই ভারতীয় নাগরিক আটক গোপনে বিয়ে ২ বছর আগে, চিকিৎসক স্ত্রীকে হোটেলে নিয়েছিলেন পরিকল্পনা করেই সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত টেস্টেও শীর্ষে উঠার সুযোগ আছে বাবরের আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল ভারতীয় ঘাঁটিতে ফরাসি যুদ্ধবিমান, মহড়া শুরু প্রশান্ত মহাসাগরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের

সকল