০২ জুলাই ২০২২
`

সবুজ ফুল

-

জানো, শীতে যেসব গাছ পাতা ঝরিয়ে বুড়ি হয়ে কাতরায়, একমাত্র সে-ই বোঝে বসন্তে নতুন নতুন সবুজ পাতা গজানোর মর্মবাণী। সে যে প্রকৃতির কী দারুণ এক সঙ্গীত তা একমাত্র প্রত্যক্ষদর্শীরাই বলতে পারে। তাই যুগে যুগে সবুজ রঙকে ধরা হয়েছে নবজীবন, আশা, বৃদ্ধি, সুস্বাস্থ্য ও তারুণ্যের প্রতীক হিসেবে। রাস্তায় সবুজ বাতি জ্বলা মানেই সব বাধা পরিষ্কার, তুমি সামনে এগিয়ে যেতে পারো।
উজ্জ্বল সবুজ রঙ হলো মাতৃপ্রকৃতি, প্রকৃতির প্রতিনিধি। সীমাহীন সবুজ তো আমাদের আশার সমান বড়। তাই যদি কারো সুস্বাস্থ্যের জন্য শুভকামনা জানাও, কারো উচ্চাকাক্সক্ষা পূরণের জন্য উইশ করো তাহলে তাকে একটা সবুজ রঙের ফুল পাঠিয়ে দিয়ো। সবুজ মানেই তো জীবন, বেঁচে থাকার অক্সিজেন। ভাবছ হয়তো, ফুল কি কখনো সবুজ হয়? সবুজ তো হয় গাছের পাতায়। কিন্তু বিজ্ঞানীদের কল্যাণে এখন সবুজ ফুলও ফুটছে। মালয়েশিয়ায় গেলে তোমরা দেখবে সবুজ চন্দ্রমল্লিকা আর থাইল্যান্ডে পাবে সবুজ অর্কিড গ্রিন গডেস।জানো, শীতে যেসব গাছ পাতা ঝরিয়ে বুড়ি হয়ে কাতরায়, একমাত্র সে-ই বোঝে বসন্তে নতুন নতুন সবুজ পাতা গজানোর মর্মবাণী। সে যে প্রকৃতির কী দারুণ এক সঙ্গীত তা একমাত্র প্রত্যক্ষদর্শীরাই বলতে পারে। তাই যুগে যুগে সবুজ রঙকে ধরা হয়েছে নবজীবন, আশা, বৃদ্ধি, সুস্বাস্থ্য ও তারুণ্যের প্রতীক হিসেবে। রাস্তায় সবুজ বাতি জ্বলা মানেই সব বাধা পরিষ্কার, তুমি সামনে এগিয়ে যেতে পারো।
উজ্জ্বল সবুজ রঙ হলো মাতৃপ্রকৃতি, প্রকৃতির প্রতিনিধি। সীমাহীন সবুজ তো আমাদের আশার সমান বড়। তাই যদি কারো সুস্বাস্থ্যের জন্য শুভকামনা জানাও, কারো উচ্চাকাক্সক্ষা পূরণের জন্য উইশ করো তাহলে তাকে একটা সবুজ রঙের ফুল পাঠিয়ে দিয়ো। সবুজ মানেই তো জীবন, বেঁচে থাকার অক্সিজেন। ভাবছ হয়তো, ফুল কি কখনো সবুজ হয়? সবুজ তো হয় গাছের পাতায়। কিন্তু বিজ্ঞানীদের কল্যাণে এখন সবুজ ফুলও ফুটছে। মালয়েশিয়ায় গেলে তোমরা দেখবে সবুজ চন্দ্রমল্লিকা আর থাইল্যান্ডে পাবে সবুজ অর্কিড গ্রিন গডেস।

 


আরো সংবাদ


premium cement
সৌদি আরবে আরো ৩ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে জামায়াতের গৃহ ও খাদ্যসামগ্রী বিতরণ তাহিরপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বন্যার্তদের মধ্যে ভারতীয় হাইকমিশনের ত্রাণ বিতরণ কওমি মাদরাসা নিয়ে ফখরুল ইমাম এমপির বক্তব্যের প্রতিবাদ শিবিরের ফুলগাজীতে বিএনপির ত্রাণ বিতরণের প্রস্তুতি সভায় আ’লীগের হামলায় আহত ৩০ চট্টগ্রামে ৫০ চোরাই মোবাইলসহ পাকড়াও ৪ চোর হামলার ভয়ে বড়থলির ২৩টি পরিবার বান্দরবানে আশ্রয় নিয়েছে হবিগঞ্জে মোবাইল কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত ১ চট্টগ্রামে গরুর বাজার দখলের চেষ্টা অস্ত্রসহ ৩ ছাত্রলীগ ক্যাডার গ্রেফতার বগুড়ায় আবাসিক হোটেলে অসামাজিক কাজ বন্ধের দাবিতে মানববন্ধন ডিএসসিসি পশুর হাটে থাকবে ১১ ভেটেরিনারি মেডিক্যাল টিম

সকল