১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
নি ত্যো প ন্যা স

আকাশের ওপারে আকাশ

আকাশের ওপারে আকাশ -

একশ’পাঁচ

বেলাল রিয়াজের কথা পুরোপুরি বুঝল না। ছায়া, ডাইনি এসব কথা ঠিকমতো না বুঝলেও এটুকু বুঝতে পেরেছে এই অদ্ভুত জগতে এসে রিয়াজ বেশ কিছু ক্ষমতা অর্জন করেছে। ডাইনির জুতো, ফুলের গন্ধ, ছায়ার সখ্যতাই এসবের প্রমাণ। তা ছাড়া আরেকটা জিনিস বুঝতে পেরেছে, এই ছেলে গোটা দুনিয়া ঘুরে হলেও মাকে খুঁজে বের করবে। তার মানে ও আবার পৃথিবীতে ফিরে যাবে। এই ছেলের সাথে থাকলে সে আবার জিনপরীর রাজ্য থেকে পৃথিবীতে ফিরে যেতে পারবে। ফিরে যেতে পারবে নিজের মায়ের কাছে। মায়ের মুখ তার ঠিক মনে পড়ে না। শুধু মনে পড়ে মা! বেলাল বলল, ঠিক আছে, চলো আমরা এখান থেকে বেরিয়ে পড়ি। তাই যা থাকে কপালে।
ওরা গাছের গুঁড়ির ডালপাতা সরিয়ে বেরিয়ে পড়ল। বাইরে বেরিয়ে মনে হলো সন্ধ্যা হতে চলেছে। এখনি রাত নামবে। এখন কিভাবে কোন দিকে যাবে বুঝতে পারছে না। আর সন্ধ্যা ঘনিয়ে রাত নেমে আসার কারণে ছায়ার সাথেও কোনোভাবেই যোগাযোগ করতে পারবে না। কারণ রাতের অন্ধকারে কোনো ছায়া পড়ে না। শুধুমাত্র চাদের আলোতেই কিছুটা ছায়াদের দেখা যায়। অন্ধকারে ছায়ারা বিলীন হয়ে যায়।
বেলাল হতভম্বের মতো বলল, এবার কী করব? দীর্ঘদিন জিনপরী রাজ্যে বাক্সবন্দী হয়ে থাকার কারণে বেলালের শরীর বেশ দুর্বল। একটু হাঁটলেই হাঁপ ধরে যায়।
বেলালের দুর্বল অবস্থা দেখে রিয়াজ বলল, এখানে এই গাছের নিচে দুজনে একটু বসি। দেখি কোনোভাবে আমার সেই তিতলী পরীর সাথে যোগাযোগ করতে পারি কিনা।
কিভাবে যোগাযোগ করবে?
(চলবে)

 


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল