২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

২০২১ সালে ইউটিউব থেকে আয় সবচেয়ে বেশি কার

-

গত বছরে বিশ্বের শীর্ষ ভিডিও স্ট্রিমিং সাইটটি থেকে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড করেছেন ‘মি. বিস্ট’ নামে খ্যাত ইউটিউবার জিমি ডোনাল্ডসন। এক হাতে আয় করে অন্য হাতে উড়িয়ে দেয়ার জন্য আলাদা পরিচিতি আছে তার। ২০২১ সালে ইউটিউবে এক হাজার কোটির বেশি ভিউ পেয়েছে মি. বিস্টের ভিডিওগুলো, বছর শেষে কামাই করেছেন পাঁচ কোটি ৪০ লাখ ডলার। ১০ বছর বয়সী খেলনা রিভিউয়ার রায়ান কাজি দুই বছর ধরে ইউটিউব আয়ের শীর্ষস্থান দখলে রাখলেও এবার তাকে পেছনে ফেলেছেন বিস্ট।
গত বছর ইউটিউব থেকে সবচেয়ে বেশি আয় করেছেন যারা, সেই ইউটিউবারদের মধ্যে শীর্ষ দশের তালিকা করেছে ফোর্বস। গেল বছরে ইউটিউব থেকে ওই শীর্ষ দশের মোট আয় ছিল ৩০ কোটি ডলার।
এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন জেক পল। ২০১৭ সালে পর ইউটিউব থেকে আয়ের শীর্ষ দশে ফিরেছেন তিনি। এ ছাড়াও প্রথমবারের মতো শীর্ষ পাঁচে এসেছেন ‘আনস্পিকেবল’ নামে পরিচিত মাইনক্র্যাফট গেইমার নাথান গ্রাহাম।
ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী, শীর্ষ দশে আছে মি. বিস্ট যা আয় পাঁচ কোটি ৪০ লাখ ডলার। দ্বিতীয় অবস্থানে থাকা জেক পলের আয় চার কোটি ৫০ লাখ ডলার। তালিকায় তিন কোটি ৮০ লাখ ডলার আয় করে তৃতীয় অবস্থানে রয়েছেন মার্কিপিলার। তিন কোটি ডলার আয় করে চতুর্থ রেট অ্যান্ড লিঙ্ক।
আনস্পিকেবলের আয় দুই কোটি ৮৫ লাখ ডলার। ২০২০ সালে শীর্ষ থাকা রায়ান কাজি এবার দুই কোটি ৭০ লাখ ডলার আয় করে সপ্তম অবস্থানে রয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল