১৭ আগস্ট ২০২২
`
ইং ল্যা ন্ডে র লো ক কা হি নী

জাদুর টুপি

জাদুর টুপি -

(গত দিনের পর)
কিন্তু টুপি কি আর কোকোর এমন কথা শুনবে? কোকোর অতি লোভই যে তাকে এমন বিপদে ফেলেছে। টুপির কী দোষ? পরীরবা কী দোষ? পরী তো আগে থেকেই সাবধান করে দিয়েছিল। এবার কোকো রাগে দুঃখে নিজের চুল ছিঁড়তে লাগল। সেই সাথে মেঝেতে পড়ে থাকা স্বর্ণমুদ্রাগুলোর ওপর রাগ ঝাড়তে লাগল। গোল্ড কয়েনগুলোকে সে রাগে ছড়িয়ে ছিটিয়ে ফেলছে আর বলছে, আমার আগের উচ্চতা ফিরিয়ে দাও। আমার আগের উচ্চতা ফিরিয়ে দাও। আমি গোল্ড কয়েন চাই না।
এমন করতে করতে বিকেলের দিকে কোকো ঘুমিয়ে পড়ে মেঝেতেই। ঘুমিয়ে ঘুমিয়ে আবার স্বপ্ন দেখে সে। দেখে পরীটি চলে এসেছে তার কাছে। এসে বলছে, হ্যালো কোকো, তুমি কোথায়? আমার দিকে তাকাও। একি! তুমি যে ছোট্ট খোকা হয়ে গেছো। হায় হায়! এত ছোটও কেউ হয়? আমি তো আগেই তোমাকে বলেছিলাম। তিনবারের বেশি ম্যাজিক হ্যাট মাথায় পরো না। এ কী করছ তুমি? মেঝেতে যে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে শুধু স্বর্ণমুদ্রা! এ কী করেছ তুমি?
(চলবে)


আরো সংবাদ


premium cement
এক মাসের ছুটি নিয়ে এক বছর আমেরিকায় প্রাথমিকের শিক্ষিকা রোহিঙ্গাদের আশ্রয় দেবে ভারত বরগুনায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কোপানোর অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে কুয়াকাটায় নিরাপদ খাদ্য অভিযানের নামে হয়রানির অভিযোগ, প্রতিবাদে খাবার হোটেল বন্ধ ১৭ আগস্ট বোমা হামলা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল শৈলকুপায় হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড খালেদা জিয়ার জামিন হলে দেশ ৩ মাসে পরিবর্তন হবে : ডা. জাফরুল্লাহ জাতিসঙ্ঘ দূত মিয়ানমারের জান্তাদের সাথে বৈঠকে বসছেন জ্বালানির দাম বাড়িয়ে অর্থনীতির কফিনে শেষ পেরেক ঠুকে দেয়া হয়েছে : মির্জা ফখরুল তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন : বাণিজ্যমন্ত্রী কলিং ভিসা আবেদনের স্থগিতাদেশ প্রত্যাহার মালয়েশিয়ার

সকল