২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জাদুর টুপি

জাদুর টুপি -

(গত দিনের পর)
একবার সে পরীর ভবিষ্যৎ বাণীর কথা ভাবে, আবার সে স্বর্ণমুদ্রার দিকে তাকায়। তিনটি স্বর্ণমুদ্রা এখন তার হাতে। কিন্তু তার তো আরো স্বর্ণমুদ্রা চাই। পৃথিবীর সেরা ধনী হবে সে। স্বর্ণমুদ্রা পাওয়ার এমন সুযোগ আর পাবে না সে। কিন্তু তার স্পষ্ট মনে আছে, পরী বলে গেছে তিনবারের বেশি নয়। সাবধান তিন বারের বেশি নয়। তা হলে তোমার উচ্চতা প্রতিবার এক ইঞ্চি করে কমে যাবে।
কোকো আবার ভাবে, মাত্র তো এক ইঞ্চি! একটি স্বর্ণমুদ্রার পরিবর্তে মাত্র এক ইঞ্চি কমবে। তাতে কী। আমি এমনিতেই আমার বন্ধুদের চেয়ে কিছুটা বেশি লম্বা। মাত্র তো এক ইঞ্চিই কমবে? বিনিময়ে একটি স্বর্ণমুদ্রা। এক ইঞ্চি উচ্চতা হারানোর ভয়ে একটি স্বর্ণমুদ্রা হাতছাড়া করব কেন? দেখি না আরেকবার টুপিটা পরে। পরী আমাকে ভয় দেখানোর জন্যও তো এমন কথা বলতে পারে। আমাকে হয়তো বোকা মনে করেছে সে।
কোকো টুপিটি আরেকবার মাথায় পরল এবং তখনই খুলে ফেলল। টুপির ভেতরে আরো একটি স্বর্ণমুদ্রা পেল সে। চতুর্থ স্বর্ণমুদ্রাটি পেয়ে খুশিতে লাফিয়ে ওঠে কোকো। আনন্দের আতিশয্যে সে আবার টুপিটি মাথায় পরে। (চলবে)


আরো সংবাদ



premium cement
তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু

সকল