২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জমাদিউস সানি ১৪৪৩
`

জাদুর টুপি

জাদুর টুপি -

(গত দিনের পর)
একবার সে পরীর ভবিষ্যৎ বাণীর কথা ভাবে, আবার সে স্বর্ণমুদ্রার দিকে তাকায়। তিনটি স্বর্ণমুদ্রা এখন তার হাতে। কিন্তু তার তো আরো স্বর্ণমুদ্রা চাই। পৃথিবীর সেরা ধনী হবে সে। স্বর্ণমুদ্রা পাওয়ার এমন সুযোগ আর পাবে না সে। কিন্তু তার স্পষ্ট মনে আছে, পরী বলে গেছে তিনবারের বেশি নয়। সাবধান তিন বারের বেশি নয়। তা হলে তোমার উচ্চতা প্রতিবার এক ইঞ্চি করে কমে যাবে।
কোকো আবার ভাবে, মাত্র তো এক ইঞ্চি! একটি স্বর্ণমুদ্রার পরিবর্তে মাত্র এক ইঞ্চি কমবে। তাতে কী। আমি এমনিতেই আমার বন্ধুদের চেয়ে কিছুটা বেশি লম্বা। মাত্র তো এক ইঞ্চিই কমবে? বিনিময়ে একটি স্বর্ণমুদ্রা। এক ইঞ্চি উচ্চতা হারানোর ভয়ে একটি স্বর্ণমুদ্রা হাতছাড়া করব কেন? দেখি না আরেকবার টুপিটা পরে। পরী আমাকে ভয় দেখানোর জন্যও তো এমন কথা বলতে পারে। আমাকে হয়তো বোকা মনে করেছে সে।
কোকো টুপিটি আরেকবার মাথায় পরল এবং তখনই খুলে ফেলল। টুপির ভেতরে আরো একটি স্বর্ণমুদ্রা পেল সে। চতুর্থ স্বর্ণমুদ্রাটি পেয়ে খুশিতে লাফিয়ে ওঠে কোকো। আনন্দের আতিশয্যে সে আবার টুপিটি মাথায় পরে। (চলবে)


আরো সংবাদ


premium cement
সংযুক্ত আরব আমিরাতে প্রথম রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন ইসরাইলের প্রেসিডেন্ট অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা বাবা হলেন যুবরাজ সিং বৈশ্বিক প্রবৃদ্ধির পূর্বাভাস আরো হ্রাস করলো আইএমএফ বাংলাদেশ-রাশিয়া অংশীদারিত্ব দুই দেশের অভিন্ন স্বার্থ পূরণ করে : সের্গেই লাভরভ কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী : রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা পুতিনের পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে : বাইডেনের হুমকি ট্রেনের ধাক্কায় ৩ শ্রমিক নিহত আরো একবার ওমিক্রনের তাণ্ডব দেখল বিশ্ব আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শাবিপ্রবির শিক্ষার্থীদের ২৪ বছর পরে পূর্ণ শক্তি নিয়েই পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া

সকল