২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
ভু টা নে র লো ক কা হি নী

মিমি হেলে হেলে

-

(গত দিনের পর)

অন্য দিকে, মিমি হেলে হেলেও খুশি। এমন দীপ্তময় এক তাজি ঘোড়ার লাগাম হাতে পেয়ে পৃথিবীর সবচেয়ে ভাগ্যবান মানুষ মনে করলেন মিমি নিজেকে। তাজি ঘোড়ার লাগাম ধরে তিনি বাড়ির পথে আবার হাঁটতে লাগলেন। তিনি ভাবলেন, আমার তাজি ঘোড়া! কেমন তেজদীপ্ত, মুক্ত, শক্তিবান ও স্বাধীন। আর সেই স্বাধীন সত্তার লাগাম এখন আমার হাতে। আমার চেয়ে সুখী কে আছে আর?
ঘোড়ার লাগাম ধরে মিমি হাঁটতে লাগলেন। হেঁটে হেঁটে আরো খানিকটা পথ এগুলেন তিনি। এমন সময় তার সাথে দেখা হয় এক গরুওয়ালার। তিনিও ভিন গায়ের এক লোক। লোকটি তার গরু নিয়ে হাটে যাচ্ছিলেন, বিক্রি করতে। বৃদ্ধকে দেখে গরুওয়ালা বললেন, কি হে মিমি হেলে হেলে? এমন সুন্দর একটি তাজি ঘোড়া তুমি কই পেলে হে?
বৃদ্ধ মিমি বললেন, আমার সাথে তোয়াজ রেখে কথা বলো হে। গিয়েছিলাম পাহাড়ে ক্ষেতের মাটি কোপাতে। সেখানে মাটির তলা খুঁড়ে পেলাম অমূল্য এক রতœ ফিরোজা। সেটির বিনিময়ে পেয়ে গেলাম এই তাজি ঘোড়াটি। এমন ঘোড়া আর হয়? দেখো কী তেজদীপ্তময়। এখন এই ঘোড়াটি শুধু আমার।
(চলবে)


আরো সংবাদ



premium cement
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট

সকল