২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
ভু টা নে র লো ক কা হি নী

মিমি হেলে হেলে

-

(গত দিনের পর)

মিমি উত্তর দেন, আমার সাথে কথা বলতে ভয় পেয়ো, হে ভিন গাঁয়ের মানুষ। আমার ললাট আজ সৌভাগ্যের আভায় জ্বলে উঠছে। সাবধান এক অমূল্য সম্পদের মালিক এখন আমি। পাহাড়ের গায়ে মাটি খুঁড়ছিলাম, বুঝলে হে? আর তখনই পেলাম মাটির গর্তে লুকিয়ে থাকা এক অমূল্য রত্ন। এই ইয়া বড় এক ফিরোজা!
বৃদ্ধের কথার মাথামুণ্ডু কিছু বুঝে ওঠার আগেই বৃদ্ধ মিমি আবার বললেন, তুমি কি এই অমূল্য রত্নটি নিয়ে তোমার তাজি ঘোড়াটি আমাকে দেবে? একটি বাণিজ্য হয়ে যাক আমাদের মধ্যে, কি বলো? কথাটি বলেই মিমি তার পিঠ থেকে চাঙ্গারিটি নামিয়ে ঘোড়সওয়ারকে দেখালেন। এই দেখো হে ভিন গাঁয়ের মানুষ। কী এক অমূল্য রত্ন এটি। মহামূল্যবান ফিরোজা। চলো আমরা অদল-বদল করি?
ঘোড়সওয়ার রত্নটিকে দেখে অবাক বিস্ময়ে যেন থ’ বনে গেলেন। কিছু একটা বলার আগেই মিমি হেলে হেলে আবার বললেন, তুমি কি আমার কথা বুঝতে পারছ না? আমি তোমাকেই বলছি। এই অমূল্য রত্নটা নিয়ে তোমার ওই অকর্মা তাজি ঘোড়ার লাগামটা কি আমার হাতে তুলে দেবে? (চলবে)


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল