২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
ভু টা নে র লো ক কা হি নী

মিমি হেলে হেলে

-

(গত দিনের পর)

মিমি মাটির গভীর তলা থেকে তুলে আনেন অমূল্য রতœটি। মুখে উচ্চারণ করেন, আহ্, কী সৌভাগ্য আমার। এমনও কি ঘটে কারো কপালে! ফিরোজাটি এতই বড় যে, মাটি থেকে তুলে আনতে বৃৃদ্ধের প্রচণ্ড বেগ পেতে হয়। তিনি পাথরটিকে তুলে রেখে দিলেন তার বাঁশের চাঙ্গারিতে।
প্রচণ্ড পরিশ্রমের পর এবার হাঁফ ছাড়লেন তিনি। নিজে বললেন, ওহে মিমি হেলে হেলে, তুমি আজ অগাত সম্পদের মালিক হয়ে গেলে। এক অপার্থিব সৌভাগ্য যেন তোমার ললাটে এসে এখন জ¦লজ্বল করছে। এবার চলো বাড়ি যাই। তিনি চাঙ্গারিটি পিঠে তুলে মহানন্দে রওয়ানা হন বাড়ির পথে।
লোকটি বৃদ্ধ হওয়ায় গ্রামের লোকেরা সবাই তাকে চেনে। এমনকি পার্শ্ববর্তী গায়ের লোকেরাও চেনে তাকে এবং ভালোও বাসে তারা বৃদ্ধকে।
এমন সহজ সরল মানুষকে ভালো না বেসে পারা যায়?
বাড়ির পথে যেতে যেতে অন্য গায়ের এক লোকের সাথে দেখা হয় তার। লোকটি একটি তাজিঘোড়া হাঁকিয়ে হাটে যাচ্ছিলেন। বৃদ্ধ মিমিকে দেখে বললেন, হেই মিমি হেলে হেলে, কই যাচ্ছ হে? তোমার চাঙ্গারিতে কী? আলোর দ্যুতি বেড়োচ্ছে যে?
(চলবে)


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের

সকল