১৮ অক্টোবর ২০২১
`
তা ন জা নি য়া র লো ক কা হি নী

সর্পরাজ ও কবিরাজপুত্র

-

(গত দিনের পর)

মা একা একা কী করছে এখন? সন্তান হারা মায়ের জীবন কীভাবে কাটে !
হাসিবু এবার সর্পরাজকে অনুরোধ করে, তাকে পাতালপুরী থেকে উপরে তার নিজের দেশে যাওয়ার ব্যবস্থা করে দিতে। সে বলে, হে সর্পরাজ। আপনার জীবন বড় বিচিত্র, বড় দীর্ঘ ও অভিজ্ঞতায় ভরা। এমন রহস্যময় জীবনকাহিনী শুনিয়ে আপনি আমাকে কৃতজ্ঞতাপাশে আবদ্ধ করেছেন। এবার আমাকে ফিরে যেতে দিন আমার মায়ের কাছে।
সর্পরাজ সুলতানি ওয়া নিওকা বলেন, হ্যাঁ সেই কথা আমিও ভাবছি। সর্পরাজ একটু রহস্য করে বলেন, ‘তুমি ফিরে গেলেও আমার আসবে তুমি আমাকে হত্যা করতে।’
সর্পরাজের এমন কথার মর্মার্থ প্রথমে বুঝতে পারেনি হাসিবু। কথাটি তার কানে দ্বিতীয়বার বাজতেই সে চমকে ওঠে। সে জিজ্ঞেস করে, কী বললেন সর্পরাজ? ‘আমি আবার ফিরে আসব এবং আপনাকে হত্যা করতে আসব?”

(চলবে)



আরো সংবাদ


মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২২৬৩)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১১৮৪৮)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৪৪৭)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৩৫৭)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০০৬)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬১৯৩)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৪)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৫৯)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৭৮৬)